রুলের জবাব না দেওয়ায় হাইকোর্টের ক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১৫:৩৫

দেশের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অর্থপাচার মামলায় জারি করা রুলের জবাব দীর্ঘ আট মাসেও না আসায় ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট।

আদালত বলেন, শুধু আসলাম আর গেলাম, তা হবে না। দেশ ও জাতি এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য কিছু একটা করতে হবে।

আজ রবিবার (২৪ অক্টোবর) এ বিষয়ে এক শুনানিতে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এসব কথা বলেন।

এর আগে যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, খালেদ মাহমুদ ভূঁইয়া ও বহিষ্কৃত কমিশনার মোমিনুল হক সাঈদুলের বিরুদ্ধে গত ১৭ অক্টোবর প্রতিবেদন জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই প্রতিবেদনে গ্রহণ করে আদালতে আজ (রবিবার) শুনানি হয়। শুনানির সময় বাকি ১৩ বিবাদী জবাব না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট।

ওই সময় আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবীর উদ্দেশে বলেন, আদালতের আদেশ কেনো প্রতিপালন করা হয়নি? শুধু পুলিশ আদেশ প্রতিপালন করেছে। বাকিরা কোথায়? এটা ঠিক নয়, আমরা কোর্ট একটা আদেশ দিলামৃআমরা রুল দিয়েছি গত ২৮ ফেব্রুয়ারি। প্রায় এক বছর হয়ে গেল। রুলের জবাবটাই দাখিল করা হলো না। আর কী বলব। এ নিয়ে কিছু বলার ভাষা খুঁজে পাচ্ছি না।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার বলেন, আমরা সবাই ঘুমিয়ে পড়েছি। বিষয়টি নিয়ে আমাদের ভাবতে হবে। শুধু আসলাম, গেলাম, তা তো না। দেশ ও জাতির জন্য কিছু করা দরকার, করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য আপনাকেই করতে হবে। এটা নিয়ে শুধু সরকার করবে, তা তো নয়। সরকারকে সহযোগিতা করার দায়িত্ব আমাদের।

পরে বাণিজ্য সচিবসহ ১৩ জনকে আগামী ২১ নভেম্বরের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন আদালত।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm