আজকের শিরোনাম :

রাজধানীতে সংঘর্ষের ঘটনায় মামলা: আসামি ৪ হাজারের বেশি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ২১:৪৭

কুমিল্লায় কথিত পবিত্র কোরআন অবমাননার অভিযোগে রাজধানীর কাকরাইল মোড়ে শুক্রবার (১৫ অক্টোবর) দায়িত্বরত পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষের ঘটনায় ৩ মামলায় আসামি করা হয়েছে ৪ হাজারের বেশি।

জানা গেছে, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা, পল্টন ও চকবাজার থানায় ৩টি মামলা করেছে।

শনিবার (১৬ অক্টোবর) রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান সংবাদ মাধ্যমকে বলেন, রমনা থানায় ১০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত প্রায় এক হাজার ৫০০ জনের নামে একটি মামলা হয়েছে। এই মামলায় ১০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন বলেন, এখানে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও প্রায় ২ হাজার ৫০০ জনের নামে মামলা হয়েছে। এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চকবাজার থানার ওসি আবদুল কাইয়ুম বলেন, এই থানায় ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৪০ জনের নামে মামলা হয়েছে।

এদিকে, রমনা থানায় দায়ের করা মামলায় ৯ জনকে দু’দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে। একজন নাবালক হওয়ায় তার রিমান্ড মঞ্জুর করা হয়নি। পল্টন ও চকবাজার থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃতদের একদিন করে রিমান্ডে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার জুমার নামাজের পর ‘মালিবাগ মুসলিম সমাজ’র ব্যানারে কয়েকশ মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে বের হন। মিছিলটি নাইটিংগেল মোড় পর্যন্ত শান্তিপূর্ণভাবেই আসে। এরপরও বিক্ষোভ মিছিল এগিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সাথে বিক্ষোভকারীদের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। যা প্রায় আধা ঘণ্টার মতো চলে।

এ সময় বিক্ষোভকারীদের পুলিশের দিকে ঢিল ও জুতা ছুড়তে দেখা যায়। অন্যদিকে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

পুলিশের দাবি, বিক্ষোভকারীরা পুলিশের ওপর চড়াও হওয়ায় তারা বল প্রয়োগ করতে বাধ্য হয়েছেন। সংঘর্ষের পুরোটা সময় পল্টন এলাকায় যান চলাচল বন্ধ ছিল।  

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm