যে মামলায় গ্রেফতার হলেন মামুনুল হক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২১, ১৪:২৩

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে। আজ রবিবার (১৮ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে দুপুর পৌনে ১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারের পর মামুনুল হককে তেজগাঁও বিভাগের ডিসি কার্যালয়ে নিয়ে আসা হয়।

সেখানে হারুন-অর-রশিদ সাংবাদিকদের জানান, ২০২০ সালে মোহাম্মদপুর থানায় করা একটি ভাঙচুরের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ডিসি হারুন বলেন, ‘মোহাম্মদপুর থানায় একটি ভাঙচুরের মামলা ছিল। সেই মামলার পরিপ্রেক্ষিতে আমরা তদন্ত করছিলাম। আমরা কনফার্ম হয়েছি তিনি এ মামলার সঙ্গে তিনি জড়িত। মোহাম্মদপুর থানার মামলায় জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে পৌনে একটার দিকে গ্রেফতার করি। এ ঘটনা তিনি জানেন। সত্যতাও স্বীকারও করে নিয়েছেন।’

২০২০ সালের ওই মামলায় এজাহারভুক্ত আসামী ছিলেন মামুনুল উল্লেখ করে তিনি বলেন, আমাদের কাছে সুস্পষ্ট তথ্য আছে ওই ঘটনার সঙ্গে জড়িত ছিলেন তিনি।

আমরা আরও শুনেছি, দেশের বিভিন্ন অঞ্চলে ভাঙচুর ও বক্তব্য দিয়েছে। এসব বিষয়ে তার নামে আরও মামলা রয়েছে। সেগুলোতেও তাকে গ্রেফতার দেখাব।

তেজগাঁও বিভাগের ডিসি বলেন, যেহেতু তিনি গ্রেফতার হয়েছেন সেহেতু আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আগামীকাল (সোমবার) আদালতে নেয়া হবে। সে পর্যন্ত তিনি থানায় থাকবেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ