আজকের শিরোনাম :

তামিলনাড়ুতে বাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৪, ০০:৩৫

ভারতের তামিলনাড়ুর শিবকাশীতে একটি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে।  ঘটেছে।  এ ছাড়া আহত হয়েছে অন্তত ১২ জন।  বৃহস্পতিবার (৯ মে) ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক তদন্তের পর কারখানাটির বৈধ লাইসেন্স ছিল বলে জানা গেছে। কিন্তু কিভাবে এই বিস্ফোরণ ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। বিস্ফোরণ হয়েছে শিবকাশীর সেঙ্গমালাপট্টির বাজি কারাখানায়। যে সময় বিস্ফোরণ হয়, সেই সময় কারখানার ভেতরে শ্রমিকরা কাজ করছিলেন।

অন্যদিকে স্থানীয়দের দাবি, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে কয়েক কিলোমিটার পর্যন্ত আওয়াজ শোনা গেছে। শুধু তাই-ই নয়, আগুনের গোলাও দেখা গেছে বহু দূর পর্যন্ত। বিস্ফোরণের পর পরই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়েই পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায়। ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে।

গণমাধ্যমটি আরো জানিয়েছে, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যাও আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন। ঘটনাস্থল থেকে আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, হঠাৎ জোরালো বিস্ফোরণের আওয়াজ শুনতে পান তারা। বিস্ফোরণের জেরে আশাপাশের বেশ কয়েকটি বাড়ির জানালার কাচ ভেঙে গেছে। আতঙ্কে সবাই বাড়ি ছেড়ে বেরিয়ে আসে। তখন তারা দেখে, বাজি কারখানায় আগুন জ্বলছে। বেশ কয়েকটি ঝলসানো দেহ ছড়িয়ে পড়ে রয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ