আজকের শিরোনাম :

প্রেমিকার মান ভাঙাতে রাশিয়ায় গিয়ে গ্রেফতার হলেন মার্কিন সেনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৪, ১২:২২

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক সেনা সার্জেন্টকে গ্রেফতার করেছে রাশিয়া। স্থানীয় সময় বৃহস্পতিবার বন্দরনগরী ভ্লাদিভস্তক থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। প্রেমিকার মান ভাঙাতে ওই মার্কিন সেনা রাশিয়ার বন্দরনগরী ভ্লাদিভস্তকে বেড়াতে গিয়েছিলেন। আর সেখানে তাকে ফৌজদারি অভিযোগে গ্রেফতার করেছে রাশিয়া। মার্কিন সেনা কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এপি। 

গ্রেফতারকৃত ওই মার্কিন সেনার নাম স্টাফ সার্জেন্ট গর্ডন ব্ল্যাক। তিনি দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত ছিলেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, গর্ডন ব্ল্যাক দক্ষিণ কোরিয়ায় মার্কিন সেনা ঘাঁটিতে কর্মরত ছিলেন। ব্ল্যাক যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ফোর্ট কাভাজোসের বাসিন্দা। তিনি বিবাহিত হলেও দীর্ঘদিনের প্রেমিকার সঙ্গে দেখা করতে ভ্লাদিভস্তক গিয়েছিলেন।

ব্ল্যাকের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মার্কিন সশস্ত্রবাহিনীর মুখপাত্র সিনথিয়া স্মিথ। তিনি জানিয়েছেন, গত সপ্তাহের বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ আনা হয়েছে। গ্রেফতারের পরপরই রাশিয়া যুক্তরাষ্ট্রকে জানিয়েছে। 

সিনথিয়া স্মিথ আরো বলেন, ‘রাশিয়া গ্রেফতার সেনার জন্য মার্কিন পররাষ্ট্র দপ্তর দূতাবাসের মাধ্যমে প্রয়োজনীয় সেবা দিচ্ছে। এরই মধ্যে ব্ল্যাকের পরিবারকে বিষয়টি জানানো হয়েছে। তবে পরিবার কি প্রতিক্রিয়া দিয়েছে সে বিষয়ে কোনো তথ্য দেননি তিনি। 

মার্কিন কর্মকর্তাদের মতে, দক্ষিণ কোরিয়ায় বসবাসরত এক রুশ নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ব্ল্যাকের। পরে তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। এর কিছুদিন পর সেই রুশ নারী দক্ষিণ কোরিয়া ছেড়ে চলে যান। সেই নারীর চলে যাওয়ার পেছনে দক্ষিণ কোরীয় কর্তৃপক্ষের কোনো হাত আছে কি না তা জানা যায়নি। 

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ