আজকের শিরোনাম :

ভোট দিয়ে গণতন্ত্রের উৎসবে শামিল হোন : নরেন্দ্র মোদি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৪, ১০:৩৩

তৃতীয় দফার লোকসভা নির্বাচনে আমদাবাদে নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক স্কুলে ভোট দিয়ে বেরোনোর সময় মোদি বলেন, ‘দেশবাসীকে আর্জি করব গণতন্ত্রে ভোটদান সামান্য বিষয় নয়। দানের একটা মাহাত্ম্য রয়েছে। সবচেয়ে বেশি ভোট দিন। এই জায়গায় আমি প্রতিবার ভোট দেই। গতকাল রাতেই অন্ধ্রপ্রদেশ থেকে এখানে এসেছি।’

এর আগে ভোট দিতে কেন্দ্রটিতে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী। সেই বুথেই ভোট দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাদের দেখতে রাস্তার দুই পাশে উৎসাহী জনতা ভিড় করেন।

এর আগে এক্সে (আগে যার নাম ছিল টুইটার) পোস্ট করে মোদি তৃতীয় দফার নির্বাচনে ভোটারদের রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আবেদন জানান। তিনি লিখেন, ‘আজকের এই পর্বের নির্বাচনে যারা ভোট দিচ্ছেন, তাদের সকলের কাছে রেকর্ড সংখ্যায় ভোটাধিকার প্রয়োগের আর্জি জানাচ্ছি। তাদের সক্রিয় অংশগ্রহণ অবশ্যই নির্বাচনকে আরও বেশি প্রাণবন্ত করে তুলবে।’ বাংলাসহ সাত ভাষায় পোস্ট করেছেন ভারতের প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (৭ মে) সকাল ৭টা থেকে তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এই দফায় ভারতের ১০টি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৩টি আসনে নির্বাচন হচ্ছে।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ