ফের ইসরায়েলজুড়ে সরকারবিরোধী বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৫

হামাসের হাতে আটক থাকা বন্দিদের উদ্ধার এবং আগাম নির্বাচনের দাবিতে ইসরায়েলের রাস্তায় বিক্ষোভ করেছেন হাজার হাজার মানুষ।

সম্প্রতি হামাসের প্রকাশিত একটি ভিডিওতে গাজায় আটক দুই বন্দি ইসরায়েলি সরকারের কাছে তাদের মুক্তি নিশ্চিত করার জন্য বন্দিবিনিময় চুক্তি করার দাবি জানায়।

এই ভিডিও প্রকাশ পাওয়ার পর ইসরায়েলে আবারও তীব্র বিক্ষোভ শুরু হয়।

ইসরায়েলি সম্প্রচার কর্তৃপক্ষ জানিয়েছে, বিক্ষোভকারীরা ইসরায়েলের কাপলান স্কোয়ারে জড়ো হয়ে গাজায় হামাসের সঙ্গে বন্দিবিনিময় চুক্তি এবং আগাম নির্বাচনের দাবি জানান। গাজায় আটক বন্দিদের পরিবারের সদস্যরাও এদিনের বিক্ষোভে অংশ নেয় এবং বিক্ষোভকারীদের সামনে বক্তৃতা দেয়।  

এদিন হাজার হাজার ইসরায়েলি তেল আবিবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামনে বিগিন স্ট্রিটে জড়ো হয়েছিলেন। পশ্চিম জেরুজালেমে ইসরায়েলি প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগের বাড়ির কাছেও বিক্ষোভ করেছেন অনেকে। সিজারিয়ায় প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাসভবনের কাছে এবং হাইফায়ও কয়েক হাজার ইসরায়েলি বিক্ষোভ করেছেন। বিক্ষোভের একপর্যায়ে কাপলান স্কোয়ারে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর টিআরটি, আনাদোলু

বন্দিদের পরিবার বলেছে, ইসরায়েলকে অবশ্যই রাফাহ আক্রমণ অথবা হামাসের সঙ্গে চুক্তির মধ্যে যেকোনও একটি বেছে নিতে হবে। এছাড়া এই পরিবারগুলো যুদ্ধের অবসান ঘটিয়ে হলেও গাজায় আটক বন্দিদের মুক্তি নিশ্চিত করার জন্য সরকারি সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ