আজকের শিরোনাম :

উড়িয়ে দেওয়ার হুমকি, মুম্বাইয়ে কঠোর নিরাপত্তা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫২

উড়িয়ে দেওয়া হবে ভারতের বাণিজ্যনগরী মুম্বাই। ইমেইলে এমন হুমকি পায় এনআইএ। এরপরই মুম্বাইজুড়ে কড়া নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জারি করা হয়েছে সতর্কতা। 

এনডিটিভির খবরে বলা হয়েছে, এনআইএ, মুম্বাই পুলিশ, ক্রাইম ব্রাঞ্চ, মহারাষ্ট্র অ্যান্টি টেররিজম স্কোয়াড যৌথভাবে পরিস্থিতির ওপর নজর রাখছে। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার এনআইএর মুম্বাই অফিসে হুমকি দিয়ে একটি মেইল আসে। তবে কে বা কারা এই মেইল পাঠিয়েছে সে বিষয়ে জানা যায়নি।

তবে ওই মেইলের প্রেরক নিজেকে তালেবান বলে দাবি করেছে। সেখানে বলা হয়েছে, তালেবান নেতা সিরাজুদ্দিন হাক্কানির নির্দেশে হামলা চালানো হবে। 

এই মেইল পাওয়ার পরেই এনআইএ বৃহস্পতিবার বিকেলে মুম্বাই পুলিশকে, মহারাষ্ট্র পুলিশকে ও স্টেট অ্যান্টি টেররিজম স্কোয়াডকে সতর্ক করে দেয়। এরপরই ৯৫টি থানা এলাকায় এটিসিকে সজাগ করে দেওয়া হয়। কোথাও কোনওরকম সন্দেহজনক বস্তু পাওয়া গেলেই দ্রুত পদক্ষেপ নেওয়ার ব্যাপারেও বলা হয়েছে।

ওই মেইলটি ঠিক কোথা থেকে পাঠানো হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। ইন্টারনেট প্রটোকল অ্য়াড্রেসটির খোঁজ করছে সংশ্লিষ্ট বাহিনী। ঠিক কোন জায়গা থেকে এটি পাঠানো হয়েছিল, কে বা কারা এর পেছনে রয়েছে তার খোঁজ চলছে। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এর সঙ্গে জড়িয়ে রয়েছে কি না তা পরিষ্কার নয়।

এই ঘটনায় পুলিশসহ বিভিন্ন সিকিউরিটি এজেন্সি এ নিয়ে সতর্ক রয়েছে। কোথাও সন্দেহজনক গতিবিধি রয়েছে কি না সেটাও দেখা হচ্ছে।

এর আগে মুম্বাইতে ২৬/১১ হামলা প্রসঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, ‘আমাদের একসাথে এই বার্তাটি দেওয়া উচিত যে আন্তর্জাতিক সম্প্রদায় কখনও সন্ত্রাসীদের ছেড়ে দেবে না এবং ন্যায়বিচার প্রদানে কখনই হাল ছাড়বে না। ২৬/১১ কখনও ভোলা যাবে না।’ 

তিনি বলেন, ‘২৬/১১-র জঙ্গি হামলার মূলচক্রী এবং ষড়যন্ত্রকারীরা এখনও সুরক্ষিত আছেন। তাদের সাজা হয়নি।’ তিনি আরও জানান, মুম্বাই হামলার চক্রীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত।
 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ