ত্বকের ক্যানসারের সচেতনতায় নগ্ন হয়ে ছবি তুললেন হাজারও নারী-পুরুষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ১৯:১৯

যুক্তরাষ্ট্রের ফটোগ্রাফার স্পেনসার তিউনিক বিশ্বের অন্যান্য ফটোগ্রাফারদের চেয়ে পুরো আলাদা। তার ছবির আলাদা একটি বৈশিষ্ট্য আছে— তিনি তার ছবিগুলো তোলেন নগ্ন মানুষ দিয়ে। বিভিন্ন বিষয়ের ওপর ভিত্তি করে ছবি তোলেন তিনি।

এবার অস্ট্রেলিয়ায় ‘ত্বকের ক্যানসারের সচেতনতা’ নিয়ে নতুন কয়েকটি ছবি তুলেছেন এ মার্কিন ফটোগ্রাফার। ছবিটি তোলার জন্য তাকে সহযোগিতা করেছেন ২ হাজার ৫০০ স্বেচ্ছাসেবী। তারা সবাই নগ্ন হয়ে ক্যামেরার সামনে পোজ দিয়েছিলেন। শনিবার বন্ডি সমুদ্র সৈকতে ছবিগুলো তোলা হয়।

বিশ্বে অস্ট্রেলিয়ায় সবচেয়ে বেশি মানুষ ত্বকের ক্যানসারে আক্রান্ত হন। সাধারণ অস্ট্রেলিয়ানরা যেন নিয়মিত ত্বকের ক্যানসারের পরীক্ষা করান এ নিয়ে সচেতনতা তৈরি করতেই এবার নিজের পরিকল্পনা সাজান স্পেনসার তিউনিক।

শনিবার স্থানীয় সময় রাত ৩টা ৩০ মিনিট থেকে বন্ডি সৈকতে আসা শুরু করেন স্বেচ্ছাসেবীরা। ত্বকের ক্যানসার নিয়ে কাজ করে এমন একটি প্রতিষ্ঠান এতে সহযোগিতা করে।

নতুন ছবি তোলার পর বার্তাসংস্থা রয়টার্সকে স্পেনসার তিউনিক বলেছেন, ‘ত্বকের ক্যানসার নিয়ে সচেতনতা তৈরিতে আমাদের সুযোগ তৈরি হয়েছিল। এখানে এসে আমার শিল্পকর্ম তৈরি করে আমি গর্বিত।’

মার্কিন ফটোগ্রাফারের এ আয়োজনে যোগ দিয়েছিলেন ব্রুস ফ্রিসার নামে ৭৭ বছর বয়সী এক ব্যক্তি। বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেছেন, ‘আমি আমার জীবনের অর্ধেক পার করেছি সূর্যের মধ্যে এবং ক্যান্সারে আক্রান্ত হয়েছিলাম। আমার শরীর থেকে ক্যান্সারের কিছু কোষ নির্মূল করা হয়েছিল। আমি ভেবেছিলাম এটি একটি ভালো উদ্যোগ। তাই যোগ দিলাম ।’

সূত্র: বিবিসি

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ