জাতিসংঘ সদর দপ্তরের সামনে ‘অস্ত্রধারী’ আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১, ১১:৪৬

জাতিসংঘের সদর দপ্তরের সামনের পরিস্থিতি প্রায় তিন ঘণ্টার উত্তেজনার পর স্বাভাবিক হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সদর দপ্তরের সামনে থেকে ‘অস্ত্রধারী’ এক ব্যক্তিকে আটক করেছে নিউইয়র্ক পুলিশ।

এর আগে ওই ব্যক্তি জাতিসংঘের সদর দপ্তরের সামনে অবস্থান করেন। সতর্কতার অংশ হিসেবে সদর দপ্তরের চারপাশের রাস্তা বন্ধ করে দেয় প্রশাসন। সদর দপ্তরের বাইরে অস্ত্র হাতে এক ব্যক্তিকে ঘুরতে দেখা যাওয়ার পরপরই দ্রুত নিরাপত্তা জোরদার করা হয়।

জাতিসংঘের একজন মুখপাত্র বলেন, জাতিসংঘের সদর দপ্তর বন্ধ রাখা হয়েছে। সেখানে পুলিশের কার্যক্রম চলছে।

নাম প্রকাশ না করার শর্তে জাতিসংঘের একজন কর্মকর্তা বলেন, জাতিসংঘের সদর দপ্তরের সামনের প্রবেশপথে ওই ব্যক্তি আত্মহত্যার হুমকি দিচ্ছেন। ওই পথে জনসাধারণের চলাচল বন্ধ করা হয়েছে। তবে কার্যালয়ের অভ্যন্তরে বিভিন্ন কার্যক্রম চালু আছে।

পুলিশের তদন্তের কারণে জনগণকে ২৪ স্ট্রিট ও ফার্স্ট অ্যাভিনিউ এলাকায় ঢুকতে নিষেধ করা হচ্ছে বলে নিউইয়র্ক পুলিশ বিভাগ থেকে টুইটারে বলা হয়েছে।

এদিকে রয়টার্স জানায়, বিভিন্ন টেলিভিশনের সরাসরি সম্প্রচার করা ভিডিওতে ওই ব্যক্তিকে পুলিশের কাছে আত্মসমর্পণ করতে দেখা গেছে। এছাড়া নিউইয়র্ক পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, ওই ব্যক্তি এখন হেফাজতে রয়েছে এবং সাধারণ মানুষের জন্য কোনো হুমকি নেই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
ksrm