হাসপাতাল ছাড়লেন বিল ক্লিনটন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ১০:৩০

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। স্থানীয় সময় রবিবার (১৭ অক্টোবর) হেঁটে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় হাসপাতাল থেকে বাইরে বেরিয়ে আসেন তিনি। হাসপাতাল থেকে বের হওয়ার সময় বিল ক্লিনটনের সঙ্গে তার স্ত্রী ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ছিলেন। মূত্রনালির সংক্রমণ নিয়ে গত সপ্তাহে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

রয়টার্স জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া পেলেও বাড়িতে অবস্থান করেই নিজের পরবর্তী চিকিৎসা নেবেন বিল ক্লিনটন। এ জন্য হাসপাতাল থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা হন তিনি। সেখানকার বাড়িতে থেকেই তার চিকিৎসা কার্যক্রম চলবে।

হাসপাতাল থেকে বরে হওয়ার সময় বিল ক্লিনটন অনেকটা ফুরফুরে অবস্থায় ছিলেন। সাংবাদিকরা তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে ৭৫ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্ট ‘থাম্বস আপ’ সাইন দেখান।

হাসপাতালে বিল ক্লিনটনের চিকিৎসার দায়িত্বে ছিলেন ড. আলপেশ আমিন। এক বিবৃতিতে তিনি জানান, জ্বর ও শরীরের শ্বেত রক্ত কনিকা স্বাভাবিক পর্যায়ে আসার পর সাবেক এই মার্কিন প্রসিডেন্টকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন তিনি তার চলমান অ্যান্টিবায়োটিক কোর্স নিউইয়র্কের বাড়িতে অবস্থান করেই সম্পন্ন করবেন।

বিল ক্লিনটনের মুখপাত্রের প্রকাশ করা এই বিবৃতিতে আলপেশ আমিন আরও জানান, আমরা তার শরীরিক সুস্থতা ও অগ্রগতির বিষয়টি পর্যবেক্ষণে রাখবো।

এর আগে চিকিৎসকদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছিল, শারীরিক ভাবে অসুস্থ বোধ করার হাসপাতালে যান বিল ক্লিনটন। পরে পরীক্ষা-নিরীক্ষায় তার রক্তপ্রবাহে সংক্রমণ ধরা পড়ে। মূত্রনালীর সংক্রমণ থেকে এই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা।

যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট হিসেবে ১৯৯৩ সালে দায়িত্ব নেন বিল ক্লিনটন। এরপর দুই মেয়াদে ২০০১ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন তিনি। তিনি মার্কিন অঙ্গরাজ্য আরকানসাসের বাসিন্দা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm