হাইতিতে মার্কিন ধর্ম প্রচারকসহ পরিবারের ১৭ জন অপহৃত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ১৩:৫৩

ক্যারিবীয় দেশ হাইতিতে যুক্তরাষ্ট্রের খ্রিস্টান ধর্ম প্রচারকসহ পরিবারের ১৭ সদস্য অপহরণের শিকার হয়েছেন। তাদের মধ্যে শিশুও রয়েছে। শনিবার হাইতির রাজধানী পোর্ট-অব-প্রিন্স থেকে তারা অপহৃত হন। খবর নিউইয়র্ক টাইমসের।

হাইতির কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় একটি এতিমখানা ছেড়ে যাচ্ছিল দলটি। তাদের বিমানবন্দরে এগিয়ে দেওয়ার পথে অপহরণের শিকার হন। 

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জেনিফার ভিয়াও জানিয়েছেন, অপহরণের ঘটনা পর্যবেক্ষণ ও খতিয়ে দেখছে ওয়াশিংটন। সম্প্রতি দেশটির প্রেসিডেন্ট সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। এর পরই হাইতিতে রাজনৈতিক অস্থিরতা এবং সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়ে গেছে।

নিউইয়র্ক টাইমস লিখেছে, রাজনৈতিকভাবে কয়েক বছর ধরে বিপর্যস্ত অবস্থার মধ্যে আছে হাইতি। সেখানে অপহরণের ঘটনা এখন প্রায় সাধারণ বিষয়ে পরিণত হয়েছে।

দুই আমেরিকা মহাদেশের সবচেয়ে গরিব দেশ হাইতিতে অপরাধী গোষ্ঠীগুলোর সহিংসতায় হাজার হাজার লোক বাস্তুচ্যুত হয়েছে। ব্যাপক সহিংসতার কারণে দেশটির অর্থনীতিও বাধাগ্রস্ত হচ্ছে। চলতি বছরের জুলাই মাসে বিদেশি ভাড়াটে সেনাদের হামলায় প্রেসিডেন্ট জোভেনেল ময়িস ও অগাস্টে ভূমিকম্পে দুই হাজারেরও বেশি লোক নিহত হওয়ার পর থেকে দেশটিতে সহিংসতা আরও বিস্তৃত হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm