উচ্চ মাধ্যমিকে ৫০০’র মধ্যে ৪৯৯ পেলেন রুমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ১৮:২৬

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উচ্চ মাধ্যমিকের ফল বেরিয়েছে আজ বৃহস্পতিবার। রাজ্যে সর্বোচ্চ নম্বর পেয়েছেন মুর্শিদাবাদ জেলার রুমানা সুলতানা। রুমানার এমন সাফল্যে উচ্ছ্বসিত পরিবার, স্বজন, শিক্ষক আর প্রতিবেশিরা।

কান্দি থানার শিবরামবাটি এলাকার মেয়ে রুমানা। কান্দির রাজা মণীন্দ্রচন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয় থেকে পরীক্ষা দেন তিনি। ২০১৯ সালে মাধ্যমিক পরীক্ষায় পঞ্চম স্থান দখল করেন রুমানা। দুই বছর আগে জীবনের প্রথম বড় পরীক্ষায় ৬৮৭ নম্বর পান। তারপর বিজ্ঞান বিভাগে ভর্তি। আর সেই বিভাগ থেকেই এলো দারুণ সাফল্য।

রুমানার বাবা রবিউল আলম ভরতপুর গয়েশাবাদ অচলা বিদ্যাপীঠের প্রধান শিক্ষক। মা সুলতানা পারভিনও শিক্ষক।

দেশটির উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানায়, রুমানার উচ্চ মাধ্যমিকে সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৪৯৯। তবে তাকে ‘প্রথম স্থান অধিকারী’ হিসাবে ঘোষণা করা হয়নি। কারণ মাধ্যমিকের মতো এ বছর উচ্চ মাধ্যমিকেও প্রকাশিত হয়নি মেধা তালিকা।

ফলাফল জানার পর উচ্ছ্বসিত রুমানা জানান, প্রথম হিসাবে নাম তো বলা হয়নি। সংসদ ভেবেচিন্তে এই ফল প্রকাশ করেছে। আমি খুশি। মাধ্যমিক এবং একাদশ শ্রেণির ফল ভালো ছিল। তাই এমন ফল হয়েছে।

রুমানা আরও বলেন, উচ্চ মাধ্যমিক দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত পরীক্ষা নেওয়া যায়নি। আমার একাদশ শ্রেণির পরীক্ষা ভালো হয়েছিল। যেহেতু এ বার পরীক্ষা হয়নি, তাই বলব এতে বেশি গুরুত্ব না দিতে। যদি মূল ধারায় পড়াশোনা চালিয়ে যাই, তা হলে আমি ভবিষ্যতে ডাক্তার হতে চাই।
 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ