নতুন উপাচার্যকে বরণ করতে বিএসএমএমইউতে ব্যাপক প্রস্তুতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ১২:৫৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য হিসেবে আজ (২৮ মার্চ) দায়িত্বগ্রহণ করছেন অধ্যাপক ডা. দীন মুহাম্মদ নূরুল হক। এই উপলক্ষে বিশ্ববিদ্যালয়জুড়ে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। গত কয়েকদিন ধরে সদ্য সাবেক উপাচার্যের বিদায়কে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতি থাকলেও নতুন উপাচার্যের যোগদানের দিনে তা লক্ষ্য করা যায়নি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সরজমিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এসব চিত্র দেখা যায়। 

বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেটের পাশেই প্রশাসনিক ভবন। নতুন উপাচার্য এই ভবনের ডা. মিল্টন হলে আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করবেন। দায়িত্বগ্রহণের উদ্দেশ্যে অধ্যাপক নূরুল হক ২ নম্বর গেট দিয়ে প্রবেশ করবেন। এ অবস্থায় তাকে স্বাগত জানাতে ২ নম্বর গেট থেকে মিল্টন হল পর্যন্ত অবস্থান নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক ও নার্সসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী। 

এ সময় আওয়ামী লীগপন্থী চিকিৎসা সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), স্বাধীনতা নার্সেস পরিষদসহ (স্বানাপ) কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। উপস্থিত বিভিন্ন সংগঠন ফুল নিয়ে গেটে অবস্থান নেয়।

এর আগে গত ১১ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে আনুষ্ঠানিকভাবে নিয়োগ পান প্রখ্যাত চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। এর মাধ্যমে বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের দায়িত্বকালের সমাপ্তি ঘটতে যাচ্ছে। 
 

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ