আজকের শিরোনাম :

এগিয়ে চলার পথের প্রধান সঙ্গী রেসিডেন্টরা : বিএসএমএমইউ ভিসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ১৭:২৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, আমরা আগামী দিনে এই বিশ্ববিদ্যালয়কে আরও এগিয়ে নিতে চাই। আমাদের এই এগিয়ে চলার পথের প্রধান সঙ্গী রেসিডেন্টরা। বিএসএমএমইউয়ে অধ্যয়নরত রেসিডেন্টরাই হবে এ দেশের ভবিষ্যৎ।

সোমবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের সি-ব্লকের শিশু সার্জারি বিভাগে আয়োজিত শিশু সার্জারি বিভাগের ইয়ারবুকের মোড়ক উন্মোচন ও ৫০তম লিভার রিসেকশন হেপাটোব্লাসমা উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, আমাদের রেসিডেন্টরাই এক সময় দেশের বিশেষজ্ঞ চিকিৎসক হবে, দেশসেরা শিক্ষক হবে। আমাদের রেসিডেন্টরাই সেরা একথা ইতোমধ্যেই প্রমাণিত হয়েছে। এজন্য নিজেদের সম্মান রাখার জন্য নিয়ম মেনে সবাই কাজ করতে হবে।

তিনি বলেন, ইয়ারবুক করা একটি বিভাগের জন্য বড় কাজ। বিগত দিনে আমরা কি করেছি তার একটি দলিল হলো এই ইয়ারবুক। আমরা কে কী করি তা অন্যরা জানেন না। ইয়ারবুকের মাধ্যমে একটি বিভাগে কি হয় তা জানা যায় ও  অন্যদের জানানো যায়। এটি একটি সময় ঐতিহাসিক ও স্মৃতির রোমন্থনের স্মারক হবে। কারণ একটি সময় আমরা কেউ থাকব না। থাকবে এই ইয়ারবুক।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, পরিচালক (হাসপাতাল) ব্রি. জে. ডা. রেজাউর রহমান প্রমুখ। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশু সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ.কে.এম জাহিদ হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন  শিশু সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সুশংকর কুমার মন্ডল।

এছাড়াও অনুষ্ঠানে শিশু সার্জারি বিভাগের অধ্যপক ডা. মো. রুহুল আমীন, অধ্যাপক ডা. তোসাদদ্দেক হোসেন সিদ্দিকী, কোর্স ডিরেক্টর অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহ্, সহকারী অধ্যাপক ডা. কে.এম শায়ফুল ইসলামসহ বিভাগের সকল শিক্ষক, রেসিডেন্ট, চিকিৎসক, কর্মকর্তা, নার্সরা উপস্থিত ছিলেন।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ