নোবেল পুরস্কারের জন্য মনোনীত বাংলাদেশি চিকিৎসক রায়ান সাদী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২২, ২২:১৫

নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ঢাকা মেডিকেল কলেজের (ডিএমসি) সাবেক শিক্ষার্থী ডা. রায়ান সাদী। তিনি এ কলেজের কে-৪০ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

আজ শনিবার বিকেলে ডা. রায়ানের বন্ধু ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তাঁর ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে বিষয়টি পোস্ট করেছেন। পোস্টের সঙ্গে টেভোজেন বায়ো থেকে রায়ান সাদীকে অভিনন্দন জানিয়ে শেয়ার করা কয়েকটি কার্ড যুক্ত করেছেন দীপু মনি। এই প্রতিষ্ঠানে প্রধান নির্বাহী (সিইও) তিনি।

ডা. রায়ানকে অভিনন্দন জানিয়ে শিক্ষামন্ত্রী লিখেছেন, ‘আমাদের ঢাকা মেডিকেল কলেজের কে-৪০ ব্যাচের বন্ধু রায়ান সাদী এমডি, এমপিএইচ, চেয়ারম্যান ও সিইও Tevogen Bio, এ বছরের নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। আমরা গর্বিত। সাদীর প্রতি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। সাদী ও তার পরিবারের প্রতি নিরন্তর শুভকামনা।’ 

পাবনা জেলার সন্তান ডা. রায়ান এমবিবিএস সম্পন্ন করার পর যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা বিজ্ঞানে লিডারশিপ এবং ইয়েল ইউনিভার্সিটিতে হেলথ পলিসি এবং অর্থনীতিতে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে টেভোজেন বায়ো নামে একটি কোম্পানির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ