আজকের শিরোনাম :

২৪ ঘন্টায় আরও ৯২ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ১৯:৩৩

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও ৯২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এই সময়ে দেশে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। সবমিলিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫৫ জনে। একইসঙ্গে ডেঙ্গুতে চলতি বছর মৃত্যু হয়েছে ১৬ জনের।

শনিবার (১৩ আগস্ট) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৮৯ জনই ঢাকার বাসিন্দা। এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ভর্তি হয় ৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ৩৫৫ জনের মধ্যে ২৮৪ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৭১ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৩ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন তিন হাজার ৬৪৩ জন। এর মধ্যে ঢাকায় তিন হাজার ৭১ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৫৭২ জন।

সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ২৭২ জন। তাদের মধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা দুই হাজার ৭৮১ জন এবং ঢাকার বাইরে সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৪৯১ জন। 

এবিএন/জনি/জসিম/জীভান

এই বিভাগের আরো সংবাদ