আজকের শিরোনাম :

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১ জনের মৃত্যু, নতুন ভর্তি ৮৫ জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২২, ১৮:১৩

দেশে ডেঙ্গুর প্রকোপ কিছুতেই থামছেই না। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত ও ভর্তি হয়েছেন ৮৫ জন। আগের দিন ভর্তি হয়েছিলেন ৬৫ জন। 

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী এই চিত্র পাওয়া গেছে। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ৮৫ জন। এদের মধ্যে ঢাকায় ৭২ জন এবং বাইরে ১৩ জন। আগের দিন মোট রোগী ভর্তি হয়েছিলেন ৬৫ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৩২ জন। এদের মধ্যে রাজধানীর ৪৭টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৬৫ জন এবং বাইরে ৬৭ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ শনিবার পর্যন্ত মোট রোগী শনাক্ত ও ভর্তি হন ২ হাজার ৫৮০ জন। এদের মধ্যে রাজধানীতে ভর্তি হয় ২ হাজার ১৮৭ জন এবং বাইরে ৩৯৩ জন। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এ পর্যন্ত মোট রোগী ছাড়পত্র নিয়েছেন ২ হাজার ২৩৯ জন। এদের মধ্যে ঢাকায় নিয়েছেন এক হাজার ৯১৯ জন এবং বাইরে ভর্তি ৩৯৩ জন এবং ছাড়পত্র নিয়েছেন ৩২০ জন। এ সময় মৃত্যু হয়েছে ৯ জনের। এদের মধ্যে চলতি মাসে আটজন ও গত মাসে ছিল একজন। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছর মে মাসের ৩১ দিনে মোট রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ১৬৩ জন। জুনের ৩০ দিনে ৭৩৭ জন এবং জুলাই মাসের ৩০ দিনে দুই হাজার ৫৮০ জন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন। 

কীটতত্ত্ববিদদের ধারণা, ডেঙ্গুর প্রকোপ আগস্ট-সেপ্টেম্বরে চূড়ান্ত পর্যায়ে উঠবে। গত এক সপ্তাহের বেশি ধরে দিনে ৬০ জনের বেশি রোগী শনাক্ত হচ্ছে। এতে বোঝা যাচ্ছে, আগামী দুই মাসে ডেঙ্গুর প্রকোপ আরও বাড়বে। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ