সারাদেশে ২১ কোটি ৭৯ লাখ ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০২২, ১১:৪০

করোনা সংক্রমণ প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে এখন পর্যন্ত সারাদেশে ২১ কোটি ৭৯ লাখ ৪৬ হাজার ৯০৬ ডোজ টিকা প্রয়োগ সম্পন্ন হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের মেনেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ১২ কোটি ৫৬ লাখ ৯৬ হাজার ২১৬ জন। দ্বিতীয় ডোজ গ্রহণকারীর সংখ্যা আট কোটি ৭৭ লাখ ৯৫ হাজার ৩৫৩ জন। প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়াদের মধ্যে বুস্টার ডোজ টিকা নিয়েছেন ৪৪ লাখ ৫৫ হাজার ৩৬৭ জন।

অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (৮ মার্চ) সারাদেশে নতুন করে আরও ছয় লাখ ৮০ হাজার ৩৩৬ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন এক লাখ সাত হাজার ৪৯৫ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন চার লাখ ৮৪ হাজার ৬০৭ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ৮৮ হাজার ২৩৪ জন।

গত ১ নভেম্বর থেকে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। অধিদপ্তর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত এক কোটি ৭০ লাখ ৬১ হাজার ৩৪২ জন শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেলো। আর দ্বিতীয় ডোজ পেলো এক কোটি ৩৬ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন।

এদিকে, দেশে এখন পর্যন্ত এক লাখ ৮৯ হাজার ১৫৪ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছে। তাদেরকে জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ