করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৪৩৬

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২২, ১৬:৪৭ | আপডেট : ০৭ মার্চ ২০২২, ১৭:৫৫

দেশে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৮৯ জনে।

আজ সোমবার (৭ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একই সময়ে ৪৩৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৭০২ জনে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৫৪৬ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৪৬ হাজার ৮৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৭৬টি আর পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৫ লাখ ৪৬ হাজার ৯৫০টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯০ লাখ ২৬ হাজার ৬৭৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৫ লাখ ২০ হাজার ২৭৪টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৮২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চার জনের মধ্যে পুরুষ তিন জন আর নারী একজন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫৬৯ জন এবং নারী ১০ হাজার ৫২০ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আছেন দুই জন এবং ২১ থেকে ৩০ বছর ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আছেন একজন করে।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া চার জনের মধ্যে ঢাকা বিভাগের তিন জন আর সিলেট বিভাগের আছেন একজন।

চার জনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ