আজকের শিরোনাম :

কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২২, ২১:১১

অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে সভাপতি করে ১৫ সদস্যের কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট আইন ২০১৮-র ধারা ৯(১) এর বিধান মোতাবেক ১৫ সদস্যের পূর্ণাঙ্গ ট্রাস্টি বোর্ড গঠন করা হয়েছে। স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব এস এম জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

কমিটিতে সভাপতি করা হয়েছে অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে, সহ-সভাপতি করা হয়েছে ডা. মাখদুমা নার্গিসকে। আর সদস্য সচিব করা হয়েছে ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালককে। কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব বা তৎকর্তৃক মনোনিত উক্ত বিভাগের এক জন অতিরিক্ত সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব বা মনোনিত একজন অতিরিক্ত সচিব, অর্থ বিভাগের সচিব বা তার মনোনিত উক্ত বিভাগের একজন অতিরিক্ত সচিব, পরিকল্পনা বিভাগের সচিব বা মনোনিত উক্ত বিভাগের এক জন অতিরিক্ত সচিবকে।

এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক, এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি, ড. আহমদ আল কবির, প্রফেসর ডা. আশরাফুন্নেসা, প্রফেসর ডা. এম. এ আজিজকেও কমিটিতে সদস্য করা হয়েছে।

এ ট্রাস্টি বোর্ডের মেয়াদ আগামী ৩রা ডিসেম্বর ২০২৪ সাল পর্যন্ত বহাল থাকবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। তবে বোর্ডের মেয়াদ শেষ হবার আগে সরকার, মনোনিত যেকোনো সদস্যকে কারণ দর্শানো ছাড়া দায়িত্ব হতে অব্যাহতি দিতে পারবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ