আজকের শিরোনাম :

শুরু হচ্ছে রাজধানীর ভাসমানদের টিকাদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১৫

কাল থেকে রাজধানীর ভাসমান মানুষদের করোনা টিকা দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। পাশাপাশি কওমি মাদ্রাসার শিক্ষার্থীদেরও টিকাদান শুরু হবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার বিকেলে ভাসমান মানুষদের টিকা কার্যক্রমের উদ্বোধন হবে কমলাপুর রেল স্টেশনে। যুক্তরাষ্ট্রে তৈরি জনসন অ্যান্ড জনসনের টিকা দেশের ভাসমান জনগোষ্ঠীকে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আঠার বছরের বেশি বয়সী ২ লাখ পঁচাশি হাজার মানুষকে দেয়া হবে জনসনের এক ডোজ টিকা।

তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের সহায়তা হিসেবে কোভ্যাক্সের মাধ্যমে আমরা কিছু জনসন অ্যান্ড জনসনের টিকা পেয়েছি। খুব শীঘ্রই সেগুলো দেয়া শুরু হবে।

মন্ত্রী আরো জানিয়েছেন, জনসন অ্যান্ড জনসনের টিকা এক ডোজের হওয়ায় আমরা সেগুলো ভাসমান, দিনমজুরদের দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

আঠার বছরের চেয়ে কম বয়সীদের দেয়া হবে ফাইজারের টিকা। নিবন্ধন বা এনআইডি না থাকলে শুধু স্বাক্ষর ও ঠিকানা দিয়েই চলবে টিকার কার্যক্রম। রাজধানীর পর এই কর্মসূচি শুরু হবে সারা দেশে।

এদিকে কওমি মাদ্রাসার ১২ বছরের বেশি বয়সী ৩০ লাখ শিক্ষার্থীকে টিকা দেয়া শুরু হচ্ছে আগামীকাল। এই মুহুর্তে সরকারের হাতে দশ কোটি ডোজ করোনা টিকা মজুদ আছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ