আজকের শিরোনাম :

বিএসএমএমইউতে অগ্নিকাণ্ড: ৫ সদস্যের তদন্ত কমিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ১১:৪৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের উদ্দেশ্যে গঠিত তদন্ত কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টর।

সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় ৬টা ২৫ মিনিটে (আনুমানিক) ‘ডি’ ব্লকের ১৪তলায় ভবনের বাইরে কার্নিশে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তাৎক্ষণিক ছুটে আসেন। এ সময় হাসপাতালের আনসারসহ অনান্য স্টাফরা দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। এ সময় ধোঁয়ার সৃষ্টি হয়। অবশ্য খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম সেখানে চলে আসে এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ১৪ তলায় গিয়ে কিছুক্ষণ অবস্থান করে প্রয়োজনীয় পর্যবেক্ষণ শেষে চলে যান। এ ঘটনায় রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিএসএমএমইউর জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ভবনের ভেতরে আগুনের কোনো ঘটনা ঘটেনি। ডি ব্লকের ১৪তলায় গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের বাথরুম সংলগ্ন ভবনের বাইরে কার্নিশে পড়ে থাকা ময়লা কাপড় ও কাগজ থেকে এ আগুনের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, কেউ সিগারেট সেবন করে না নিভিয়ে তা ফেলে দেওয়ায় এ আগুনের সূত্রপাত হতে পারে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ