আজকের শিরোনাম :

স্বাস্থ্য খাতের উন্নয়ন স্বত্বেও সমালোচনার শেষ নেই : স্বাস্থ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২১, ২০:৪৮

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য খাতের অনেক উন্নয়ন হয়েছে। এরপরও সমালোচনার শেষ নেই। করোনার সময়ে এই টিকা নিয়েও অনেক সমালোচনা হয়েছে। কিন্তু যারা টিকার সমালোচনা করেছেন তারাও টিকা নিয়েছেন বলে মন্তব্য করেছেন 

বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) দেশব্যাপী অন্ধত্ব জরিপ-২০২০ এর ফলাফল প্রকাশ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে অন্ধত্বের হার কমেছে এটা খুবই ভালো খবর। এই অর্জন এমনি এমনি আসেনি, এজন্য অনেক কাজ করতে হয়েছে। এটা আমাদের জন্য বিরাট পাওয়া।

সেইসঙ্গে স্বাস্থ্যখাতের অনেক উন্নয়ন হলেও সমালোচনার শেষ নেই জানিয়ে বলেন, অনেক লোক আছে তাদের ভালো চোখে ছানি পড়ে গেছে। তারা স্বাস্থ্যের উন্নতি দেখতে পায় না। সমালোচনা করলেও চিকিৎসা কিন্তু দেশের হাসপাতাল থেকেই নিচ্ছেন। তারা টিকা নিয়েও সমালোচনা করেছেন। টিকায় পানি আছে, টিকা কার্যকর হবে না… এসব। কিন্তু আবার নিজেরাই টিকা নিয়েছেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, বিএমআরসির চেয়ারম্যান অধ্যাপক ডা. মোদাচ্ছের আলী, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ