অক্টোবরের ১৩ দিনে ডেঙ্গু রোগী ২৩২১, মৃত্যু ১১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ১৭:৪৬

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮২ জন। এ সময়ের মধ্যে কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ নিয়ে চলতি মাসের ১৩ দিনে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৩২১ জনে। আর মৃত্যু হয়েছে ১১ জনের।

এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২০ হাজার ৫১৮ জন। এছাড়া, চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৮০ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮২ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ১৪৩ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৯ জন।

অধিদফতর আরও জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯১৬ রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৪২ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৪৪ জন রোগী ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, অক্টোবরের প্রথম ১৩ দিনে ২৩২১ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm