আজকের শিরোনাম :

যেসব কারণে পান করবেন গ্রিন টি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২১, ১০:০২

স্বাস্থ্যকর জীবনযাপনে অভ্যস্ত হতে চাইলে গ্রিন টি রাখতেই হবে প্রতিদিনের খাদ্য তালিকায়। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা বিভিন্নভাবে সাহায্য করে সুস্থ থাকতে। জেনে নিন গ্রিন টি কেন পান করা জরুরি।

ক্যানসারের ঝুঁকি কমায় : এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট নির্দিষ্ট কিছু ক্যানসারের ঝুঁকি কমায়। ব্রেস্ট ক্যানসার, কোলোরেক্টাল ক্যানসার থেকে দূরে থাকতে নিয়মিত পান করুন গ্রিন টি।

ডায়াবেটিসের ঝুঁকি কমায় : গ্রিন টি পান করলে কমে টাইপ ২ ডায়াবেটিসের ঝুঁকি। কারণ এটি প্রাকৃতিকভাবে রক্তে চিনির পরিমাণ কমাতে সাহায্য করে। 

ওজন কমাতে সাহায্য করে : অতিরিক্ত মেদ পোড়াতে সাহায্য করে গ্রিন টি। প্রতিদিন চিনি ছাড়া পান করুন এক কাপ গ্রিন টি। ওজন কমবে দ্রুত।

কার্ডিওভাস্কুলার ডিজিজ থেকে রক্ষা করে : শরীরের জন্য ক্ষতিকর কোলেস্টেরল দূর করে কার্ডিওভাস্কুলার ডিজিজ থেকে দূরে রাখে গ্রিন টি। গবেষণায় দেখা গেছে, যারা নিয়মিত গ্রিন টি পান করেন, তাদের হৃদরোগের ঝুঁকি কমে যায় ৩১ শতাংশ।

ঝরঝরে রাখে : এতে থাকা ক্যাফেইন মস্তিষ্ককে রাখে কর্মক্ষম। তাই ক্লান্তি দূর করে ঝরঝরে থাকতে চাইলে পান করুন গ্রিন টি।

নিঃশ্বাসের দুর্গন্ধ দূর করে : ব্যাড ব্রেথ বা নিঃশ্বাসের দুর্গন্ধ থেকে রেহাই পেতে চাইলেও গ্রিন টি পান করতে পারেন। এতে থাকা শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট নিঃশ্বাসের দুর্গন্ধ হ্রাস করে।
তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ