আজকের শিরোনাম :

ডা. এ বি এম আবদুল্লাহর স্ত্রী আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৯

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইউজিসি অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহর সহধর্মিনী তেজগাঁও কলেজের সমাজ কল্যাণ বিভাগের সাবেক অধ্যাপক মাহমুদা বেগম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

আজ মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিকেল ২টা ৩৫ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। অধ্যাপক মাহমুদা বেগমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ নিজেই।

এর আগে গত ২২ ডিসেম্বর করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও পরে তার করোনা নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু ফুসফুসের সংক্রমণ মারাত্মক ধরা পড়ে। একপর্যায়ে গত শুক্রবার (২৯ জানুয়ারি) রাতে তাকে গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মঙ্গলবার রাত থেকে তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, বাদ এশায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে। ডা. এ বি এম আব্দুল্লাহ তার স্ত্রীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২২ ডিসেম্বর থেকে গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন ডা. এ বি এম আবদুল্লাহ দম্পতি। পরে এ বি এম আবদুল্লাহ সুস্থ হলেও তার সহধর্মিনী মাহমুদা বেগমের ফুসফুসে মারাত্মক সংক্রমণ ধরা পড়ে। এক পর্যায়ে আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে সুস্থ হয়ে তিনি কেবিনেও ফিরে আসেন এবং বাসায় যাবারও পরিকল্পনা করেন। কিন্তু গত শুক্রবার প্রচন্ড শ্বাসকষ্ট দেখা দিলে প্রথমে এইচডিইউতে হাই-ফ্লো অক্সিজেন দেওয়া হয়। এক পর্যায়ে তাকে আইসিইউতে নিয়ে লাইফ সাপোর্ট দেওয়া হয়।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ