আজকের শিরোনাম :

‘যে কাজটা পারি না সে কাজটা করার চেষ্টাও করি না’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৪, ০০:৩৭

বর্তমানে সিনেপাড়ার একাধিক স্টার রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে। সক্রিয়ভাবে রাজনীতি করতে দেখা যায় প্রথম সারির একাধিক অভিনেতা-অভিনেত্রীকে। সমালোচনা এড়িয়ে দুই দিকই সমানভাবে চালিয়ে যাচ্ছেন এমন নমুনাও কম নেই।

তবে এ সবকিছু থেকে নিজেকে দূরে সরিয়ে সিনে জগতে এক আলাদা জায়গা দখল করে বসে রয়েছেন অভিনেতা জিৎ। কীভাবে সম্ভব? রাজনীতির প্রস্তাব কি তার কাছে যায়নি, গেলেও কীভাবে তিনি নিজেকে এই বিষয়টা থেকে সরিয়ে রাখলেন।

জিৎ জানালেন, রাজনীতিটা তিনি বোঝেন না। আর যে জিনিস তিনি বোঝেন না, সেখানে তিনি পা রাখেন না।

কমার্শিয়াল সিনেমা জিতের ক্ষেত্রে বৈশিষ্ট্য। সেটাই করে যেতে চান তিনি। দর্শকদের ভালো ভালো সিনেমা উপহার দিতে চান জিৎ। তাই বছরের পর বছর সেই কাজটাই মন দিয়ে করে চলেছেন জিৎ।

এর বাইরে কোনও বিষয় নিয়ে তিনি চর্চা করেন না বলেই অনেকের মনে অনেক প্রশ্ন থেকে যায়। কীভাবে নিজেকে শত বিতর্ক থেকে সরিয়ে রেখেছেন জিৎ, তা জানতে মরিয়া বহু ভক্ত।

যদিও এ প্রশ্নের উত্তরে জিৎ স্পষ্ট জবাব দিলেন। কোনওভাবে এড়িয়ে না গিয়ে মন খুলে বললেন, ‘যে কাজটা পারি না সে কাজটা করার চেষ্টাও করি না। কাল যদি আমায় বলা হয় বিরাট কোহলির সঙ্গে ক্রিকেট খেলতে, আমি নিশ্চয়ই পারব না।’

একের পর এক সিনেমা এখন জিতের পাইপ লাইনে। সিনেমাকে দর্শকদের কাছে মনোরঞ্জনের বিষয় করে তোলাটাই তার লক্ষ্য। ক্যারিয়ারের শুরু থেকেই একের পর এক কমার্শিয়াল হিট দিয়েছেন তিনি।

সেই ছন্দ ভেঙে একটা দুটো সিনেমা করলেও মূল ধারা থেকে সরে অন্য স্বাদের সিনেমা করায় বিন্দুমাত্র উৎসাহী নন তিনি। উল্টে বাংলা সিনেমাকে প্যান ইন্ডিয়ায় ছড়িয়ে দেওয়াই এখন তার লক্ষ্য।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ