আজকের শিরোনাম :

বিতর্কিত মন্তব্য, পাকিস্তানের কাছে ক্ষমা চাইলেন নাসিরউদ্দিন শাহ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ১০:০২

পাকিস্তানের সিন্ধি ভাষা নিয়ে বিতর্কিত মন্তব্য করে চাপের মুখে ক্ষমা চাইলেন বলিউড অভিনেতা নাসিরউদ্দিন শাহ। ‘এখন আর কেউ পাকিস্তানে সিন্ধি ভাষা বলেন না’ —এমন মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন বর্ষীয়ান এই অভিনেতা। তার এমন মন্তব্য ভাইরাল হতেই বিশেষ করে পাকিস্তানি সিদ্ধি ভাষী মানুষেরা সোশ্যাল মিডিয়ায় এর প্রতিবাদ জানান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বর্ষীয়ান এ অভিনেতা পাকিস্তানের বিভিন্ন ভাষা নিয়ে কথা বলছিলেন। সেখানেই তিনি বলেন, ‘ওখানে বালুচি, বারি, সিরাইকি এবং পুস্ত ভাষায় কথা বলার প্রচলন রয়েছে। সিন্ধিও আছে, তবে সেই ভাষায় এখন আর কেউ কথা বলেন না পাকিস্তানে।’

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে জানানো হয়, নিজের এমন মন্তব্যের জন্য বৃহস্পতিবার ক্ষমা চেয়ে নেন অভিনেতা।

এদিকে অভিনেতাকে উদ্দেশ্য করে টুইট করেন পাকিস্তানি অভিনেতা আদনান সিদ্দিকী। তিনি লেখেন, ‘ভুলের জন্য ক্ষমা চাওয়া প্রকৃতপক্ষে একজন ব্যক্তির চরিত্র এবং বুদ্ধির প্রমাণ দেয়। নাসির সাহেব যে ক্ষমা চেয়েছেন, এতে তার প্রতি আমার প্রশংসা আরও বেড়েছে। নিজের ভুল স্বীকার করতে এবং তার দায় কাঁধে নিয়ে ক্ষমা চাইতে মনোবল এবং নম্রতার প্রয়োজন।’

প্রসঙ্গত, এই পাকিস্তানি অভিনেতা বলিউড সিনেমাকে মাঝেমধ্যেই আক্রমণ করেন— পাকিস্তানকে নেতিবাচক দেখানোর জন্য। এবার নাসিরউদ্দিনের মন্তব্য নিয়ে সুর চড়ালেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ