জনপ্রিয় গান ‘দ্য বেস্ট’ এর সংগীতশিল্পী মারা গেছেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ০৮:৪১

১৯৮৯ সালে প্রকাশিত ‘ফরেইন অ্যাফেয়ার’ অ্যালবামের জনপ্রিয় গান ‘দ্য বেস্ট’ এর সংগীতশিল্পী মার্কিন পপ ও রক তারকা টিনা টার্নার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। দীর্ঘদিন ধরে শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, টিনা টার্নার গত কয়েক বছর ধরে মরণব্যাধি ক্যানসার এবং স্ট্রোক ও কিডনিসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।

টিনার অফিশিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে গায়িকার মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়েছে। পোস্টে বলা হয়েছে, ‘সংগীত এবং এর প্রতি সীমাহীন আবেগের মাধ্যমে বিশ্বজুড়ে লাখো লাখো ভক্তদের মুগ্ধ করেছেন টিনা। একই সঙ্গে পরবর্তী প্রজন্মের তারকাদের অনুপ্রাণিতও করেছেন তিনি।’

মৃত্যুর কথা উল্লেখ করে আরও বলা হয়েছে, ‘আজ আমরা আমাদের প্রিয় একজন বন্ধুকে বিদায় জানাচ্ছি। যিনি তার সব থেকে বড় কাজ (সংগীত) থেকে বিদায় নিলেন।’

ষাটের দশকে স্বামী আইকের সঙ্গে ‘প্রাউড ম্যারি’, ‘রিভার ডিপ’ ও ‘মাউন্টেন হাই’ গানগুলোর মাধ্যমে খ্যাতি অর্জন করেন এ গায়িকা। স্বামীর সঙ্গে ১৯৭৮ সালে বিচ্ছেদ হয় তার। এরপর ১৯৮০ সালের দিকে একক শিল্পী হিসেবে আরও সাফল্য পান টিনা।

মার্কিন এ গায়িকার প্রকাশিত অ্যালবামগুলোর মধ্যে উল্লেখযোগ্যগুলো হচ্ছে ‘টিনা টার্নস দ্য কান্ট্রি অন’ (১৯৭৪), ‘রাফ’ (১৯৭৮), ‘প্রাইভেট ডান্সার’ (১৯৮৪), ‘ব্রেক এভরি রুল’ (১৯৮৬), ‘ফরেইন অ্যাফেয়ার’ (১৯৮৯), ‘টুয়েন্টি ফোর সেভেন’ (১৯৯৯)।

এ গায়িকা উদ্যমী স্টেজ পারফরম্যান্স এবং শক্তিশালী কণ্ঠের জন্য বিখ্যাত ছিলেন। তিনি দীর্ঘ সংগীত ক্যারিয়ারে আটবার গ্র্যামি পুরস্কার জিতেছেন। ২০২১ সালে রক অ্যান্ড রোলের হল অব ফেমে একক গায়িকা হিসেবে অন্তর্ভুক্ত হন তিনি। যদিও এর আগে সাবেক স্বামীর সঙ্গে হল অব ফেমে অন্তর্ভুক্ত হয়েছিলেন টিনা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ