আজকের শিরোনাম :

নিউইয়র্ক প্রবাসী সাংবাদিকতায় মল্লিকা মুনার সাফল্য

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ২৩:০০ | আপডেট : ২৪ মার্চ ২০২৩, ২৩:০৬

আমেরিকার নিউইয়র্ক প্রবাসী সাংবাদিক মল্লিকা মুনা টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) কর্তৃক সেরা প্রবাসী সাংবাদিক হিসেবে পুরস্কৃত হয়েছেন। গত বুধবার ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত 'ভিসতা এন্ড্রয়েড টিভি ট্রাব মিউজিক অ্যাওয়ার্ড ২০২২ প্রদান অনুষ্ঠানে মল্লিকা মুনার হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

কুমিল্লার মেয়ে মল্লিকা মুনা মাই টিভির আমেরিকা প্রতিনিধি হিসেবে অত্যান্ত নিষ্ঠার সঙ্গে কাজ করছেন। বিশেষ করে ওখানকার বাঙালি কমিটির কল্যাণে সদা নিবেদিত মল্লিকা মুনা নানা প্রয়োজনে বাংলাদেশ থেকে আমেরিকায় ঘুরতে যাওয়া সাংবাদিক সতীর্থদের সহযোগিতায়ও কাজ করেন।

সম্প্রতি দেশে আসা মল্লিকা মুনা ট্রাব কর্তৃক পুরস্কার পেয়ে সানন্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি বলেন, প্রবাসে আমরা যারা দেশের কল্যাণে কাজ করি, দেশের মর্যাদা সমুন্নত রাখার চেষ্টা করি, আমরা কোনো কিছু পাওয়ার আশার করি না। দেশমাতৃকার ভালোবাসার টানেই করি। এরপরও ট্রাবের এধরণের স্বীকৃতি আমাকে সত্যিই আন্দোলিত করেছে। মোট কথা ভালো লেগেছে। পাশাপাশি দায়িত্ববোধও বাড়িয়ে দিয়েছে। ট্রাব'র প্রতি আমার অনেক অনেক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা অনুষ্ঠানের বিশেষ আয়োজন ছিল ‘বঙ্গবন্ধু, বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলন ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা।

এতে সভাপতিত্ব করেন ট্রাব সভাপতি সালাম মাহমুদ। উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ভিসতা’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লোকমান হোসেন আকাশ, সাংবাদিক নেতা মোল্লা জালাল, বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা, বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. হামিদা খানম, বাচসাস সভাপতি রাজু আলীম প্রমুখ

লোকমান হোসেন আকাশ বলেন, ‘ভিসতা নতুন কোম্পানি। দেশের অগ্রগতির সব সূচকে আমরা অবদান রাখতে চাই। আমরা সবাইকে সঙ্গে নিয়ে পথ চলতে চাই। এ ব্যাপারে সবার সহযোগিতা চাই। আপনাদের সহযোগিতায় ভিসতা অনেক দূর এগিয়ে যাবে।’

শ্যামল দত্ত বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট মানুষ হতে হবে। স্মার্ট মানুষ হতে হলে, একজন সংস্কৃতিবান মানুষ হতে হবে। সংস্কৃতিবান মানুষ হতে হলে গানসহ সংস্কৃতির যেসব শাখা-উপশাখা রয়েছে, সেগুলোর ব্যাপারে আন্তরিক হতে হবে।’

ফেরসৌস আরা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজী নজরুল ইসলামকে বাংলাদেশে এনেছিলেন।’ তিনি ট্রাব ও স্পন্সরদের ধন্যবাদ জানান সাংস্কৃতিক কর্মকাণ্ডে পৃষ্ঠপোষকতার জন্য। দেশীয় ইলেক্ট্রনিক্স কোম্পানি ভিসতা বিশ্বমানের পণ্য তৈরি করছে বলে জানিয়েছেন কোম্পানি পরিচালক ও ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিম। তিনি বলেন, ‘আমরা ইউরোপ-আমেরিকা কোয়ালিটির পণ্য তৈরি করছি। আমাদের মূল টার্গেট দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে পণ্য রপ্তানি করা।

বাংলাদেশের বাজারে সবচেয়ে উচ্চমানের পণ্য বিপণন করছে ভিসতা। অনুষ্ঠানে মনির খান, আলম আরা মিনু, রবি চৌধুরী, মেহরীন, ফকির শাহাবুদ্দিন, এসডি রুবেল, হাসান মতিউর রহমান, কামরুজ্জামান রাব্বি, সায়রা রেজা ও এনামুল কবির সুজনসহ গুণীদের হাতে ‘ভিসতা অ্যান্ড্রয়েড টিভি- ট্রাব মিউজিক অ্যাওয়ার্ড’ তুলে দেওয়া হয়। আয়োজনে ছিল সংগীত ও নৃত্য পরিবেশনা। গান করেন মেহেরিন, রবি চৌধুরী, আলম আরা মিনু, ফকির শাহবুদ্দিন, এসডি রুবেল, রাব্বি, মনির খানসহ অনেকেই।

এবিএন/জসিম/অসীম রায় 

এই বিভাগের আরো সংবাদ