আজকের শিরোনাম :

দুই দিনের রবীন্দ্রসংগীত উৎসব শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২, ১৫:১৭

বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার আয়োজনে দুই দিনব্যাপী (২৫ ও ২৬ নভেম্বর) ৩৩তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব-২০২২ আজ শুক্রবার শুরু হয়েছে। এ দিন সকাল ১০টায় রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে উৎসবটি শুরু হয়। এবারের স্লোগান ‘চলো পদে পদে সত্যের ছন্দে, চলো দুর্জয় প্রাণের আনন্দে’।

কবিগুরু রবীন্দ্রনাথের গান নিয়ে গত ৩২টি উৎসবের মতো এবারও ২ দিনব্যাপী ৩৩তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এবারের উৎসবে সম্মাননা জানানো হয় স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও বরেণ্য বাচিক শিল্পী আশরাফুল আলম এবং বীর মুক্তিযোদ্ধা ও বরেণ্য সঙ্গীত শিল্পী মো. রফিকুল আলমকে। উৎসবটি উৎসর্গ করা হয়েছে করোনাকালীন সময় থেকে আজ পর্যন্ত যেসব শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, কবি ও সংস্কৃতিজন পরলোকগমন করেছেন তাদের স্মৃতির উদ্দেশ্যে।

আয়োজকরা জানান, ২০১৯ সালে জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসবের আয়োজন করা হয়েছিল। ২ বছরের বেশি সময় ধরে করোনার কারণে মঞ্চে উৎসব করা সম্ভব হয়নি। তবে ২০২০ সালের শেষ ভাগে অনলাইনে ৩২তম উৎসব পালন করা হয়। মাঝে ২০২১ সাল বাদ দিয়ে এবার ৩৩তম উৎসব নিয়ে মঞ্চে ফেরা সম্ভব হলো।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ