জনপ্রিয় গানের রিমেক করে তোপের মুখে নেহা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৬

‘ম্যায়নে পায়েল হ্যায় ছনকাই…’, ফাল্গুনী পাঠকের গাওয়া এ গান কেবল নয়ের দশকের নয়, এখনো দর্শকদের হৃদয়ে রয়ে গেছেন। এখনো বিভিন্ন জায়গায় শোনা যায় এ গান।

জনপ্রিয় এই গানটিরই রিমেক করা হয়েছে। তাতে ধনশ্রী বর্মার সঙ্গে কণ্ঠ দিয়েছেন বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। তাতেই নাকি চটেছেন ফাল্গুনী। সুযোগ থাকলে আইনি পদক্ষেপ নিতেন বলেও জানিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, নয়ের দশকে ভারতীয় পপ সংগীতের সুসময় ছিল। সেই সময় একের পর এক গান হিট হয়েছিল ফাল্গুনীর। এখনো সেই সব গান শুনে থাকেন শ্রোতারা। ‘ম্যায়নে পায়েল হ্যায় ছনকাই…’ গানটি প্রকাশ হয়েছিল ১৯৯৯ সালে। পাশাপাশি গানটির মিউজিক ভিডিও-ও জনপ্রিয় হয়েছিল।

সম্প্রতি পুরোনো জনপ্রিয় এই গানটি রিমেক করা হয়েছে। নাম দেয়া হয়েছে ‘ও সাজনা’। নতুন করে এর সুর করেছেন তনিষ্ক বাগচী। তাতে কণ্ঠ দিয়েছেন নেহা কক্কর ও ধনশ্রী বর্মা। মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন ‘বিগ বস’ খ্যাত প্রিয়ঙ্ক শর্মা।

গানটি প্রকাশ্যে আসে গত ১৯ সেপ্টেম্বর। তারপরেই নেটদুনিয়ায় ক্ষোভ প্রকাশ করেন অনেকেই। কেউ রিমেকের জন্য ধন্যবাদ জানিয়েছেন। আবার কেউ নিন্দাও জানিয়েছেন। অনেকে লিখেছেন, এভাবে ছোটবেলার স্মৃতিকে যেন নষ্ট করা না হয়।

এছাড়া শোনা গেছে, ফাল্গুনীর এক অনুরাগী গানটি রিমেক করার জন্য গানটির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন। তাতে ফাল্গুনী আফসোস করে জানান, তার কাছে গানটির সত্ত্ব নেই। এ কারণে ইচ্ছা থাকলেও সম্ভব নয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ