এবার কঙ্গনার নিশানা আমিরের ‘লাল সিং চাড্ডা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২২, ০০:৫৫

বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’ খ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাউত বিভিন্ন সময়ে নানা বিতর্কিত মন্তব্য করে আলোচনায় থাকেন। যদিও বক্স অফিসে তার সিনেমা মুখ তুবড়ে পড়েছে। তবুও যেন বিতর্কে থাকতেই ভালোবাসেন তিনি। এ ক্ষেত্রে বলিউড ইন্ডাস্ট্রিসহ তারকারাও বাদ যাননি তার নিশানা থেকে।

একদিকে বলিউডকে ‘বুলিউড’ ও ‘নোংরা নর্দমা’ বলেছেন, আবার করণ জোহরকে—‘মুভি মাফিয়া’, অভিনেত্রী আলিয়া ভাটকে—‘রমকম বিম্বো’, ‘পাপা কি পরি’ বলে আক্রমণ করেছেন তিনি। এ ছাড়া তো নানা বিষয়ে অহরহ বিতর্কিত মন্তব্য করেন তিনি। এবার তার নিশানায় বলিউডের ‘পারফেকশনিস্ট’ খ্যাত অভিনেতা আমির খান।

সম্প্রতি ইনস্টাগ্রাম স্টোরিতে দেয়া এক পোস্টে কঙ্গনা দাবি করেছেন, আমির নিজেই তার আসন্ন সিনেমা লাল সিং চাড্ডা বর্জনের প্রবণতাকে উসকে দিয়েছেন আমিরই, এবং সে-ই এটার ‘মাস্টারমাইন্ড’।

কঙ্গনার সেই পোস্টের কথা উল্লেখ করে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)।

একটি নোট পোস্ট করে কঙ্গনা লেখেন, আমি মনে করি মুক্তি আসন্ন লাল সিং চাড্ডার চারপাশের সব নেতিবাচকতার মাস্টারমাইন্ড আমির খানজি নিজেই দক্ষতার সঙ্গে তৈরি করেছেন৷

তিনি আরও লিখেছেন, এই বছরে এখন পর্যন্ত কোনো হিন্দি সিনেমা (একটি কমেডি সিক্যুয়েল বাদে) চলেনি। শুধু ভারতীয় ভূ-নিহিত সংস্কৃতি ও স্থানীয় স্বাদে নির্মিত দক্ষিণের সিনেমাই চলেছে। হলিউডের রিমেক যাই হোক চলত না।

আগামী ১১ আগস্ট মুক্তি পেতে যাচ্ছে আমির খান অভিনীত হলিউডের সাড়া ফেলা সিনেমা ফরেস্ট গাম্প-এর রিমেক লাল সিং চাড্ডা। কিন্তু মুক্তির আগ দিয়ে সিনেমাটি বয়কটের ডাক দিয়েছে ভারতীয় দর্শকদের একাংশ।

টুইটারেও চলছে হ্যাশট্যাগ ‘বয়কট লাল সিং চাড্ডা’ ট্রেন্ড। ২০১৫ সালে এক সাক্ষাৎকারের জেরে আমিরের সিনেমা বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ।

সেই সাক্ষাৎকারে আমির বলেছিলেন, ‘আমাদের দেশটি খুব সহনশীল, কিছু লোক রয়েছে যারা বিদ্বেষ ছড়ায়। ’

শুধু তাই নয়, সেই সঙ্গে তার সাবেক স্ত্রী কিরণ তাদের সন্তানদের নিরাপত্তার জন্য দেশ ছেড়ে যাওয়ার কথাও ভাবছেন বলে শিরোনামে এসেছিলেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ