আজকের শিরোনাম :

বন্যার্তদের সহযোগিতায় চলচ্চিত্র শিল্পী সমিতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২২, ১১:৪৯

সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের সহযোগিতায় সরকারের পাশাপাশি এগিয়ে এসেছে অনেক সাধারণ মানুষ। এমনকি বাদ যায়নি দেশের তারকারাও। এবার বানভাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

বুধবার (২২ জুন) সকালে সিলেটে পৌঁছায় শিল্পী সমিতির নেতৃবৃন্দ। সংগঠনটির পক্ষ থেকে রিয়াজ, নিপুণ, সাইমন, জেসমিনসহ একটি টিম বর্তমানে সিলেটে রয়েছে। গৌয়াইন ঘাট, লক্ষীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ তুলে দিয়েছেন তারা। এছাড়াও অনেককে নগদ অর্থ দিয়েও সহযোগিতা করা হয়েছে।

শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক এই প্রসঙ্গ ইউএনবিকে বলেন, ‌‘বন্যার পরিস্থিতি আসলে নতুন করে বলার কিছু নেই। এমন সময় সরকারের পাশাপাশি সাধারণ মানুষের উচিত বানভাসীদের পাশে দাঁড়ানো। আমরা চেষ্টা করেছি নিজেদের সাধ্য অনুযায়ি এগিয়ে আসার। অন্যদেরও আহ্বান জানাব, এমন দিনে সিলেটাবাসী পাশে থাকার।’

চিত্রনায় রিয়াজ বলেন, ‘শিল্পী সমিতির পক্ষ থেকে আমাদের সামর্থ অনুযায়ি এগিয়ে এসেছি। এখানে আমরা ২ হাজার ৫০০ পরিবারকে ত্রাণ দেয়ার চেষ্টার করেছি। এছাড়াও এখানে সরকার নিয়মিত সেবা দিয়ে যাচ্ছে। এছাড়া অনেককেই দেখছি ব্যক্তিগত উদ্যোগে পাশে দাঁড়াচ্ছে। এমন পরিস্থিতি মোকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে।’

শিল্পী সমিতি ছাড়াও শোবিজের অনেকে ব্যক্তিগত ও সাংগঠনিক উদ্যোগে বানভাসীদের পাশে দাঁড়িয়েছে। চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল বন্যার্তদের জন্য ৩০ লাখ টাকা সাহায্য দিয়েছেন। এছাড়াও সম্প্রতি মুক্তি পাওয়া দুটি সিনেমার কলাকুশলীরাও তাদের আয়ের অংশ দিয়ে বানভাসীদের সাহায্য করেছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ