স্থগিত হতে পারে শিল্পী সমিতির নির্বাচন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ১৮:০১

মহামারি করোনাভাইরাসের প্রকোপ ক্রমশ বাড়তে থাকায় দেশের স্কুল-কলেজ আবারও বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রথম ধাপে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। এরপর পরিস্থিতি বিবেচনায় বন্ধের মেয়াদ বাড়ানো হতে পারে।

আগামী ২৮ জানুয়ারি এই দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এরই মধ্যে প্যানেল গঠন হয়ে গেছে, প্রচার-প্রচারণা চলছে পুরোদমে। তারকাদের আনাগোনায় মুখর হয়ে উঠেছে এফডিসি। যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা এসেছে। তাহলে কি শিল্পী সমিতির নির্বাচনও স্থগিত হচ্ছে?

বিষয়টি জানার জন্য যোগাযোগ করা হয় এ নির্বাচনের প্রধান কমিশনার পীরজাদা শহিদুল হারুণের সঙ্গে। তিনি বলেন, ‘আমরা স্বাস্থ্যবিধি মনে চলছি। করোনার কথা বিবেচনা করে সুরক্ষার বিষয়টি নিশ্চিত করছি। তবে এখনো পর্যন্ত নির্বাচন স্থগিত করার ব্যাপারে কোনো নির্দেশনা আমাদের কাছে আসেনি। যদি আসে তাহলে অবশ্যই সরকারের নির্দেশ মেনে নেব আমরা।’

নির্ধারিত তারিখে শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে বলেও আশা ব্যক্ত করেছেন তিনি।

উল্লেখ্য, এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি প্যানেল গঠন করেছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ। অন্যটিতে রয়েছেন মিশা সওদাগর ও জায়েদ খান। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহিদুল হারুনের সঙ্গে সদস্য হিসেবে আছেন বিএইচ নিশান ও বজলুর রশীদ চৌধুরী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ