বাংলাদেশের নিরাপদ সড়ক চাইলেন শ্রাবন্তী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১, ২১:৪৯

রাজধানী জুড়ে চলছে নিরাপদ সড়কের দাবিতে প্রতিবাদ। পরপর দুজন শিক্ষার্থী প্রাণ হারিয়েছে সড়কে। বেপরোয়া যানবাহনের কারণে এভাবে বছরের পর বছর ধরেই শিক্ষার্থীসহ অনেক মানুষের প্রাণ ঝরছে। কিন্তু সড়কের নিরাপত্তা আদতে বাস্তবায়ন হয়নি। এমন অবস্থায় বাংলাদেশের নিরাপদ সড়ক চাইলেন শ্রাবন্তী।
চড়বিৎবফ নু

কিছু আশ্বাস এলেও শিক্ষার্থীরা রাজপথ ছাড়েনি। সহপাঠীর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে তারা শ্লোগান দিচ্ছে, সড়ক অবরোধ করছে। এমনই সময়ে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি সংহতি জানালেন আন্দোলনে। নিরাপদ সড়কের দাবিতে তিনিও মুষ্টিবদ্ধ হাত জাগিয়েছেন।

অবশ্য বাস্তবে নয়, এমনটা হয়েছে একটি গানের দৃশ্যে। গানের নাম ‘নিরাপদ সড়ক চাই’। এটি রয়েছে শাপলা মিডিয়া প্রযোজিত ‘বিক্ষোভ’ সিনেমায়। এতে শ্রাবন্তী অভিনয় করেছেন। সঙ্গে আছেন শান্ত খান।
চড়বিৎবফ নু

শুক্রবার প্রকাশিত হয়েছে সিনেমাটির এই গান। এটি গেয়েছেন আসিফ আকবর ও তমা মল্লিক। গানের দৃশ্যে শ্রাবন্তী ও শান্তর সাথে রয়েছে একদল নৃত্যশিল্পী। তাদের হাতে নিরাপদ সড়কের দাবিতে লেখা প্ল্যাকার্ড। গানটি প্রকাশের আগ মুহূর্তে একটি ভিডিও বার্তা দেন শ্রাবন্তী।

সেখানে তিনি বলেন, ‘ভীষণ প্রতিবাদী গান। আপনারা শুনবেন আর অবশ্যই প্রতিক্রিয়া জানাবেন কেমন লাগল। অনেক দিন পর আমি একটা অন্য ধরণের ছবিতে অভিনয় করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে গানটা। প্লিজ আমাদের জানাবেন।’

‘বিক্ষোভ’ সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। নিরাপদ সড়ক আন্দোলনের বিষয়বস্তু নিয়ে এই সিনেমা তৈরি হয়েছে বলে জানা যায়। এতে শ্রাবন্তী ও শান্ত খান ছাড়া আরও অভিনয় করেছেন কলকাতার রজতাভ দত্ত, রাহুল দেব প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm