আজকের শিরোনাম :

একাকিত্ব কাটাতে বাড়িতে রোবট রাখবেন অনিল কাপুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২১, ১১:০৫

চাকরিসূত্রে বাবা মাকে ছেড়ে বহু ছেলেমেয়ে পাড়ি দেয় বিদেশে। এঁদের মধ্যে অনেকে আবার সেখানেই সংসার পেতে 'সেটল'-ও করে যান। ফলে স্বাভাবিকভাবেই বাবা-মায়েরা এক হয়ে পড়েন। শেষ বয়সে এই নিঃসঙ্গতা আরও জাঁকিয়ে ধরে বসে তাঁদের। এই একাকিত্ব কিভাবে কাটাবেন তাঁরা সেকথা কি আদৌ ভেবে দেখেন তাঁদের সন্তানেরা? এই চিন্তাভাবনা থেকেই তৈরি হয়েছিল মালায়াম ছবি ‘অ্যানড্রয়েড কুঞ্জাপ্পান ভার্সান ৫.২৫’। আর মুক্তি পাওয়ামাত্রই সাদরে গৃহীত হয়েছিল দর্শকদের মধ্যে। এবার ছবির হিন্দি রিমেক হতে চলেছে। মুখ্য চরিত্রে থাকতে চলেছেন অনিল কাপুর। বক্স অফিসেও দারুণ সফল হয়েছিল এই ছবি।

মূল ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন মালায়ালাম অভিনেতা সুরাজ ভেঞ্জারামোডু ও সৌবিন শাহির। পরিচালনা করেছিলেন রাথেশ বালাকৃষ্ণন পদুবাল। জানা গেছে,হিন্দি ছাড়াও তামিল ও তেলেগু ভাষায় তৈরি হবে রিমেক। অ্যানড্রয়েড কুঞ্জাপ্পান ভার্সান ৫.২৫’ ছবিতে সুরাজ ভেঞ্জারামোডু যে চরিত্রটি করেছিলেন অনিলকে দেখা যাবে সেই বৃদ্ধের ভূমিকায়। যদিও এই হিন্দি রিমেকের নাম কী ঠিক করা হয়েছে কিংবা হতে চলেছে সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছে নির্মাতারা।

‘অ্যানড্রয়েড কুঞ্জাপ্পান ভার্সান ৫.২৫’ আসলে এক বৃদ্ধের গল্প। ওঁর সঙ্গে এক রোবটের বন্ধুত্বের গল্প। ওই বৃদ্ধের ছেলে রাশিয়া চাকরি পেয়ে চলে যায়। বৃদ্ধ বাবাকে কে দেখাশোনা করবে, সেই ভেবে তাকে একটি রোবট দিয়ে যায় সে। ধীরে ধীরে এই প্রাণহীন বস্তু নিজের পরিবারের সদস্য হয়ে উঠল সেই মানবিকতার কাহিনি দর্শকদের সামনে তুলে ধরবে এই ছবি। প্রসঙ্গত, প্রাণহীন বস্তুর সঙ্গে মানসিক সম্পর্ক, আত্মিক টান এই বিষয়ের ওপর টম হ্যাঙ্কস, হোয়াকিন ফিনিক্সের মতো অস্কারজয়ী অভিনেতাদের ছবি করতে দেখা গেলেও বলিউডে এ ধরনের ছবি খুব বেশি হয়নি। যদিও সত্যজিৎ রায়ের লেখা রোবটকেন্দ্রিক ছোট গল্প 'অনুকূল' নিয়ে একটি ছোট ছবি আগেই তৈরি করেছেন 'কাহিনি' খ্যাত পরিচালক সুজয় ঘোষ।

উল্লেখ্য, প্রযোজক ফেথ ফিল্মসের ভিকি রজনী ‘অ্যানড্রয়েড কুঞ্জাপ্পান ভার্সান ৫.২৫’ ছবির হিন্দি সত্ব কিনেছেন। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের শেষের দিকেই শুরু হবে ছবির শুটিং।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ