এনসিসি ইসলামিক ব্যাংকিং এর শুভ উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ১৭:২০

এনসিসি ব্যাংক লিঃ এর শরী‘আহ্ ভিত্তিক ব্যাংকিং সেবা “এনসিসি ইসলামিক” এর কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষ্যে আজ (২৭/১১/২০২২, রবিবার) ঢাকার গুলশান-২ এ এনসিসি ইসলামী ব্যাংকিং এর কার্যক্রম এবং ফ্ল্যাগশীপ ইসলামিক শাখার  আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার এবং ভাইস চেয়ারম্যান সোহেলা হোসেন। ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

এসময় প্রাক্তন চেয়ারম্যান ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ নূরুন নেওয়াজ, প্রাক্তন চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন, পরিচালক ও প্রাক্তন ভাইস চেয়ারম্যান খায়রুল আলম চাকলাদার এবং পরিচালক মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজসহ শরী‘আহ্ সুপারভাইজরী কমিটির সদস্য ড. মোঃ আনোয়ার  হোসাইন মোল্লা উপস্থিত ছিলেন। 

ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, সিনিয়র ম্যানেজমেন্ট টীমের সদস্যবৃন্দ, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণসহ অন্যান্য শাখার ঊর্ধ্বতন ব্যবস্থাপকবৃন্দ এবং বিশিষ্ট ব্যবসায়ী, গ্রাহক ও শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির ভাষণে ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার বলেন, এনসিসি ব্যাংক গ্রাহকদের চাহিদা পূরণে এবং দ্রুততম সময়ে সর্বোত্তম ও প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ। এরই ধারাবাহিকতায় এনসিসি ব্যাংক বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটে ইসলামিক ব্যাংকিং কার্যক্রম ও অর্থব্যবস্থার গুরুত্ব বিবেচনা করে ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করলো। প্রচলিত ধারার ব্যাংকিং এর পাশাপাশি শরী‘আহ্ ভিত্তিক ইসলামিক ব্যাংকিং কার্যক্রম দেশের ব্যাংকিং সেক্টরসহ সামগ্রিক অর্থনৈতিক কার্যক্রমকে আরও বেগবান করবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি ব্যবসায়ী এবং পেশাজীবীদের এনসিসি ইসলামিক ব্যাংকিং সেবা গ্রহণের আহ্বান জানান। 

সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, বাংলাদেশে ইসলামিক ব্যাংকিং এর উন্নয়ন, বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ এবং সম্ভাবনা বিবেচনা করে আমরা বাংলাদেশ ব্যাংক এর অনুমতি নিয়ে শরী‘আহ্ ভিত্তিক এনসিসি ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করেছি। প্রাথমিক অবস্থায় আমরা একটি পূর্ণাঙ্গ ইসলামিক ব্যাংকিং শাখার পাশাপাশি আরও ৪টি শাখায় ইসলামিক ব্যাংকিং সার্ভিস ডেস্ক করতে যাচ্ছি। পরবর্তীতে পর্যায়ক্রমে আমাদের সকল শাখা এবং উপ-শাখায় ইসলামিক ব্যাংকিং সার্ভিস ডেস্ক চালু হবে। 

তিনি আরও বলেন, আমরা আমাদের পণ্য ও সেবাসমূহকে পবিত্র কোরআন ও হাদীসের আলোকে সম্পূর্ণ শরীয়াহ্ বিধি অনুসরণে তৈরী করেছি। এই নতুন অধ্যায়ের সূচনা ব্যাংকের সেবার পরিধি আরও বিস্তৃত করতে সহায়তা করবে এবং গ্রাহকদের চাহিদা পূরণে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ