আজকের শিরোনাম :

বিকাশ পেমেন্টে সর্বোচ্চ বই বিক্রি, ৯ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ১০:৪৭

চলতি বছরের (২০২২ সাল) একুশে বইমেলায় অংশ নেওয়া ৯ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ। বিকাশ পেমেন্টের মাধ্যমে সর্বোচ্চ বই বিক্রি করায় তাদের পুরস্কার দেওয়া হয়। রোববার (২৪ জুলাই) বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিন ক্যাটাগরিতে নির্বাচিত করা হয় পুরস্কারের জন্য। এর মধ্যে প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিকাশের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক পেমেন্ট গ্রহণ করে প্রথম পুরস্কার ‘আইফোন’ জিতে নেয় ‘অন্যপ্রকাশ’।

একইভাবে ভিন্ন দুটি স্টল ক্যাটাগরিতে সর্বোচ্চ বিক্রেতা হিসেবে প্রথম পুরস্কার ‘আইফোন’ জিতে নেয় ‘বাতিঘর’ ও ‘দ্য পপ আপ ফ্যাক্টরি’ প্রকাশনী।

দ্বিতীয় পুরস্কার হিসেবে ‘ঢাকা-কক্সবাজার বিমান টিকেটসহ পাঁচ তারকা হোটেলে দুই রাত অবকাশ যাপন’ জিতে নেয় তাম্রলিপি (প্যাভিলিয়ন), আদর্শ (স্টল), ও পারিজাত প্রকাশনী (স্টল)।

তৃতীয় পুরস্কার হিসেবে ‘রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বুফে ডিনার’ জিতে নেয় প্রথমা (প্যাভিলিয়ন), জ্ঞানকোষ (স্টল) ও অস্তিত্ব প্রকাশনী (স্টল)।

সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রকাশকদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন অন্যপ্রকাশের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম, বাতিঘরের স্বত্বাধিকারী দীপংকর দাশ, পপ আপ ফ্যাক্টরির রুমানা শারমিন, বিকাশের হেড অব ডিস্ট্রিবিউশন ও রিটেইল বিজনেস মোহাম্মদ ইরফানুল হক, জেনারেল ম্যানেজার সিরাজুল মাওলা ও অন্যান্য প্রকাশকরা।

বর্তমানে সারাদেশে দুই লাখ ৬০ হাজারেরও বেশি মার্চেন্ট রয়েছে বিকাশের।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ