শুক্রবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ০০:৫৭

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
যদি সম্ভব হয় তাহলে দীর্ঘ ভ্রমণ এড়িয়ে চলুন কারণ আপনি খুবই দুর্বল এবং এটি আপনাকে আরো দুর্বল করে তুলতে পারে। আপনার পরিবারের কোনও সদস্য অসুস্থ হয়ে পড়ার কারণে আপনি আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। যদিও এই সময়ে, আপনার অর্থের চেয়ে তাদের স্বাস্থ্যের বিষয়ে চিন্তা করা উচিত। কারোর জন্য- পরিবারে নতুন একজনের আগমন উৎসব এবং অনুষ্ঠানের মূহুর্ত বয়ে আনবে। প্রেমের জীবন আপনি আজ আশীর্বাদ করবে বলে মনে হয়। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন- মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনার মুখ থেকে যাই বেরোক না কেন শুধুমাত্র তাতেই সম্মত হবেন। সফর করার পক্ষে দিনটি ভালো নয়। আজ, আপনি আপনার প্রাণের বন্ধু কি মনে করেন তা জানতে পারবেন। হ্যাঁ, আপনার স্ত্রী এদের মধ্যে একজন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- মঙ্গল যন্ত্র একটি আংটিতে খোদাই করে ধারণ করলে স্বাস্থ্যের জন্য মঙ্গলজনক হবে।

বৃষভ রাশি
আপনার আকাঙ্খা এবং উচ্চাশা ভয় দ্বারা প্রভাবিত হওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে। এটি মোকাবিলা করতে আপনার কিছু সঠিক উপদেশ দরকার। এই রাশিচক্রের কিছু স্থানীয় নেত্রিকে আজ জমি সংক্রান্ত যে কোনও বিষয়ে অর্থ ব্যয় করতে হতে পারে। কিছু মানুষ আপনাকে অত্যন্ত উত্যক্ত করতে পারেন, তাঁদেরকে শুধু উপেক্ষা করুন। কারোর জন্য বিয়ের ঘন্টা বাজতে পারে যখন আবার অন্যরা প্রেমে তাদের উদ্দীপনা উচ্চে রাখতে দেখবেন। সহকর্মীদের সামলানোর সময় কৌশলের প্রয়োজন। যেই সম্পর্ককে আপনি গুরুত্ব দেন উনাকে সময় দেওয়াও আপন আপনাকে শিখতে হবে নাহলে সম্পর্ক ভেঙে যেতে পারে। আজ, আপনি আপনার স্ত্রীর প্রেমে মধ্য দিয়ে আপনার জীবনের সব কষ্ট ভুলে যাবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- দরিদ্র ব্যক্তিকে বার্লি, কালো সর্ষের বীজ এবং মূল দান করলে স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব পরবে।

মিথুন রাশি
নিজে নিজে ওষুধ খাবেন না কারণ এতে ওষুধ নির্ভরতা বাড়ে। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে- কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী প্রবণতা নেবে। যদি পুরো পরিবার অন্তর্ভুক্ত থাকে তাহলে বিনোদন মজার হয়ে উঠবে। আপনি আপনার প্রেমিকার মন্তব্যে অত্যন্ত সংবেদনশীল হবেন- আপনি আপনার আবেগ নিয়ন্ত্রণে রাখুন এবং পরিস্থিতি খারাপ এমন কিছু করা থেকে বিরত থাকুন। আপনার সহকর্মীরা প্রতিদিনের তুলনায় আজ আপনাকে ভালভাবে বুঝতে পারবে। আজ আপনি কাউকে কিছু না বলে ঘরের বাইরে যেতে পারেন একান্তে সময় কাটাতে।আপনি একাই থাকবেন কিন্তু শান্ত থাকতে পারবেন না আপনার মনের ভিতরে উদ্বেগ চলবে। আজকের দিনটি ভালো যাক আপনি যদি চান, যদি আপনার স্ত্রীর মেজাজ খারাপ থাকে শুধু কোনও শব্দ উচ্চারন করবেন না ।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য পকেটে লাল রুমাল রাখুন।

কর্কট রাশি
আপনার স্ত্রীর স্বাস্হ্য চাপ এবং উদ্বেগের কারণ হতে পারে। যদিও আপনার আর্থিক অবস্থান উন্নত হয়েছে, তবুও টাকা বেরিয়ে যাওয়ায় আপনার প্রকল্পগুলির কার্যনির্বাহে বাধার সৃষ্টি করবে। পুরোনো পরিজন এবং সম্পর্কগুলিকে পুনরুজ্জীবিত করার পক্ষে আজকের দিনটি ভালো। কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। বরিষ্ঠ সহকর্মী এবং আত্মীয়রা আপনাকে গুরুত্বপূর্ণ সহায়তা প্রদান করবেন। আপনার সাহায্যের দিকে যারা তাকিয়ে থাকে তাদের আপনি অঙ্গীকার করতে পারবেন। আজকের দিনে 'পাগল হওয়ার' দিন! আপনি আপনার স্ত্রীর সঙ্গে প্রেম এবং রোমান্সের চরম মাত্রায় পৌঁছাবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- অস্বাভাবিক রকম স্বাস্থ্য উন্নতি করতে গঙ্গাজল সেবন করুন।

সিংহ রাশি
কোন বন্ধু আপনার মুক্ত মানসিকতা এবং ধৈর্য্যশক্তির পরীক্ষা নিতে পারে। আপনার আদর্শ যাতে হার না মানে সে সম্পর্কে আপনার বিশেষ সতর্ক হওয়া উচিত এবং প্রত্যেক সিদ্ধান্তে বিচক্ষণ হওয়া উচিত। আপনি যদি আপনার পরিবারের কোনও সদস্যের কাছ থেকে কিছু টাকা ধার নিয়ে থাকেন তবে আজই এটি ফিরিয়ে দেওয়া ভাল, অন্যথায় সেই সদস্যটি আপনার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারে। বয়স্ক ব্যক্তি এবং পরিবারের লোকজন ভালোবাসা আর যত্ন প্রদান করে। খুব ছোট কোন সমস্যা নিয়ে আপনার প্রেমিকার সাথে সম্পর্ক আন্তরিকতাহীন হয়ে উঠতে পারে। আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন- এবং সাফল্য ভালোভাবে আপনার নাগালের মধ্যে আসবে। সময়ের সাথে কাজ করার চেষ্টা করুন এর ফলে আপনি দিনের শেষে নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। দীর্ঘসূত্রতা করলে তা আপনার কাজের বোঝা বৃদ্ধি করবে। আপনার স্ত্রীর দেওয়া চাপে আপনার শরীর কষ্ট পেতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- প্রেমিক বা প্রেমিকার সাথে দেখা করার আগে মুখে এলাচ রাখুন, এর ফলে প্রেমের জীবনে সুপ্রভাব পরবে।

কন্যা রাশি
যারা মজা করার উদ্দেশ্য নিয়ে বেরিয়েছেন তাঁদের জন্য নিছকই আনন্দ এবং উপভোগ। পরিবারের প্রয়োজনীয়তা অনুসারে আপনি আপনার স্ত্রীর সাথে কিছু মূল্যবান জিনিস কিনতে যেতে পারেন, যা আপনার আর্থিক পরিস্থিতি কিছুটা টানটান করে তুলতে পারে। তরুণদের অন্তর্ভুক্ত করে এমন ক্রিয়াকলাপে জড়িত হওয়ার পক্ষে ভালো সময়। আপনি আপনার সঙ্গী কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। বসের ভাল মেজাজ কর্মক্ষেত্রের সমগ্র পরিবেশকে বেশ সুন্দর করে দিতে পারে। আপনার প্রতিযোগিতামূলক স্বভাবের জন্য আপনি কোনো প্রতিযোগীতায় জয় পেতে সক্ষম হবেন। আজ আপনার স্ত্রী আপনার অতীত থেকে একটি গোপন জিনিস জেনে সামান্য পরিমাণ আঘাত পেতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- মদ্যপান ও ধূম্রপান থেকে বিরত থাকলে তা আপনার আর্থিক পরিস্থিতির জন্য লাভদায়ক হবে।

তুলা রাশি
অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনার সাহসকে এক বড় উৎসাহদান করবে। আজ, এই সাইনটির কিছু বেকার নেটিভ চাকরী পেতে পারে, যা তাদের আর্থিক অবস্থার উন্নতি করবে। ফেলে রাখা ঘরের কাজ আপনার সময়ের কিছুটা নিয়ে নেবে। আজ আপনি আপনার বন্ধুর অনুপস্থিতিতে আপনি তাঁর সৌরভ অনুভব করবেন। আপনার সহযোগিতামূলক স্বভাব কর্মক্ষেত্রে কাঙ্ক্ষিত ফলাফল আনতে পারে। আজকে জীবনের কোনো মূল সমস্যার ব্যাপারে আপনি আপনার বাড়ির লোকজনের সাথে বসে কথা বলতে পারেন। আপনার কথা আপনার বাড়ির লোকজনকে বিরক্ত করতে পারে তবে এই জিনিসগুলি অবশ্যই সমাধান হয়ে যাবে। আপনার স্ত্রী আপনার হৃদয়ের কথা শোনার জন্য আপনাকে প্রচুর সময় দেবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- রুপোর ওপর শুক্র যন্ত্র খোদাই করলে পরিবারে শান্তির বাতাবরণ বজায় থাকবে।

বৃশ্চিক রাশি
আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। বাজি বা জুয়া খেলায় যারা তাদের অর্থ ব্যয় করেছিল তারা আজ ক্ষতির সম্মুখীন হতে পারে। অতএব, আপনাকে বাজি থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। পিতার কাছ থেকে রুক্ষ আচরণ আপনাকে অসন্তুষ্ট করবে। কিন্তু বিষয়টিকে নিয়ন্ত্রণের মধ্যে রাখতে গেলে আপনার মাথা ঠান্ডা রাখা প্রয়োজন। এটির দ্বারা আপনি উপকৃত হবেন। কোন আকর্ষণীয় ব্যক্তির সাথে সাক্ষাৎ হওয়া সম্ভবপর। সাফল্য নিশ্চিতভাবেই আপনার- যদি আপনি গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলি একে একে করেন। রাতের সময় আজ আপনি ঘরের মানুষের থেকে দূর হয়ে ছাদে বা পার্কে হাটাহাটি করতে পছন্দ করবেন। আপনার স্ত্রী আপনাকে পৃথিবীতেই আজ স্বর্গের উপলব্ধি করাবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- সাদা পোষা কুকুরকে খাবার খাওয়ালে আর্থিক উন্নতিতে সহায়ক হবে।

ধনু রাশি
অজস্র স্নায়ুবৈকল্য আপনার প্রতিরোধ ক্ষমতা এবং চিন্তাশক্তিকে দুর্বল করতে পারে। ইতিবাচক মনোভাবের সঙ্গে নিজেকে রোগের সাথে লড়াই করতে উৎসাহিত করুন। আপনি যদি আপনার পরিবারের কোনও সদস্যের কাছ থেকে কিছু টাকা ধার নিয়ে থাকেন তবে আজই এটি ফিরিয়ে দেওয়া ভাল, অন্যথায় সেই সদস্যটি আপনার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারে। আজ আপনার জন্য নতুন চেহারা-নতুন পোশাক পরিচ্ছদ-নতুন বন্ধু হতে পারে। মানসিক ঝঞ্ঝাট এবং ডামাডোল, যেহেতু কাজের চাপ বেড়ে উঠছে। দিনের পরের ভাগে আরাম করুন। অতিরিক্ত কাজ থাকা সত্ত্বেও আজকে কর্মক্ষত্রে আপনার মধ্যে ফুর্তি দেখা যেতে পারে।আজকে আপনি সময়ের আগেই কাজ শেষ করে ফেলতে পারেন। আজকে আপনি কোনো নতুন বই কিনে কোনো ঘরে নিজেকে পুরো দিন বন্ধ করে রাখতে পারেন। আপনার স্ত্রী কোনকিছুর একটি সমস্যা তৈরী করতে পারেন তিনি প্রতিবেশীদের কাছে যা শুনেছিলেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- ক্রিম বা সাদা বা প্যাস্টেল রঙের বিছানার চাদর ও আচ্ছাদন ব্যবহার করলে পরিবারের সদস্যদের মধ্যে সুন্দর ভাবে বাদানুবাদ সংঘটিত হবে।

মকর রাশি
আপনার জন্য নিছকই আনন্দ এবং মজা-যেহেতু আপনি পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে নেমে পড়েছেন। যারা এখন অবধি বেশি চিন্তাভাবনা না করে অর্থ ব্যয় করছিলেন তারা জীবনে এর গুরুত্ব বুঝতে পারে, কারণ একটি জরুরি প্রয়োজন দেখা দিতে পারে। নিজের পরিবারের সদস্যের প্রয়োজন আজ আপনার কাছে অগ্রাধিকারে থাকা উচিত। আজকেই আপনার দীর্ঘায়িত ঝগড়া মিটিয়ে নিন যেহেতু কাল হয়তো অনেক দেরী হয়ে যেতে পারে। আজ আপনি আপনার কাজে একটি অগ্রগতি দেখতে পাবেন। আজ আপনি আপনার মনকে পরীক্ষায় লাগাবেন- আপনাদের মধ্যে কেউ কেউ দাবা-শব্দের ধাঁধা খেলায় জড়িয়ে পড়তে পারেন এবং অন্যরা একটি গল্প-কবিতা লিখবেন বা ভবিষ্যত পরিকল্পনা করবেন। আপনার বিবাহিত জীবন দৈনন্দিন চাহিদা পূরণের অভাবের কারণে আজ চাপে থাকবে। সেটা যেকন জিনিস সম্পর্কিত হতে পারে যেমন খাদ্য, পরিস্কার, অনান্য ঘরোয়া কাজ, ইত্যাদি।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- একুয়ারিয়াম এ একটি কালো ও ১০ টি সোনালী মাছ রাখলে আপনাদের প্রেমের জীবন সুদৃঢ় হবে।

কুম্ভ রাশি
নিজেকে সুস্থ এবং সুন্দর রাখতে উচ্চ ক্যালোরির খাবার এড়িয়ে চলুন। বিলম্বিত টাকাকড়ি পরিশোধ হয়ে যাওয়ার দরুণ আর্থিক অবস্থা উন্নত হবে। আপনার মাধুর্যতা এবং ব্যক্তিত্ব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। আপনি কিছু পিকনিক স্পটে গিয়ে আপনার প্রেম জীবন আলোকিত করতে পারেন। মানুষ আপনার প্রচেষ্টার জন্য কর্মক্ষেত্রে আপনাকে চিনতে পারবে। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। আজ, আপনি এবং আপনার স্ত্রী সত্যিই গভীর ভাবপূর্ণ রোমান্টিক কথা বলবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- অপিনার বেশ ভুষায় সবুজ রঙের প্রাধান্য থাকা উচিত, এটি আপনার স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব দেখাবে।

মীন রাশি
আপনার শিশুসুলভ স্বভাব ভেসে উঠবে এবং আপনি একটি কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। আপনি আজ অজানা উত্স থেকে অর্থ অর্জন করতে পারেন যা আপনার অনেক আর্থিক সমস্যার সমাধান করবে। সামাজির অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ থাকতে পারে-যা আপনাকে প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ঠ সান্নিধ্যে আনবে। ভ্রমণ প্রেমঘটিত যোগাযোগ বাড়াবে। আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন- এবং সাফল্য ভালোভাবে আপনার নাগালের মধ্যে আসবে। আজকে আপনার কথা সঠিক ভাবে বোঝার চেষ্টা করা উচিত নাহলে এই কারণে আপনি আপনার খালি সময়ে এইসব কথার ব্যাপারে ভাবতে থাকবেন আর নিজের সময় নষ্ট করবেন। আপনার চারপাশের মানুষেরা এমন কিছু করবেন যাতে আবার আপনার জীবন সঙ্গী আপনার প্রেমে পড়ে যায়।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য পকেটে লাল রুমাল রাখুন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ