আজকের শিরোনাম :

কালীগঞ্জ উপজেলা নির্বাচনে বিজয়ী ৩ চেয়ারম্যান প্রার্থী একই গ্রামের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৪, ১৮:৩৬

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার একই ওয়ার্ডের একই গ্রাম থেকে তিন প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। বিজয়ী চেয়ারম্যান প্রার্থী শিবলী নোমানী পৌরসভার ৭ ওয়ার্ডের আড়পাড়া গ্রামের বাসিন্দা। তিনি উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি। নির্বাচনে আনারস প্রতিকে  ৪২ হাজার ৬৭৫ ভোট পেয়ে তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

একই ওয়ার্ডের একই গ্রামের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শফিকুজ্জামান রাসেল। তিনি পৌর যুবলীগের আহবায়ক। নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে ২৯ হাজার ১৪৩ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নির্বাচিত এ ভাইস চেয়ারম্যান আড়পাড়া নদীপাড়া গ্রামের বাসিন্দা। 

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীনও পৌরসভার ৭নং ওয়ার্ডের আড়পাড়া গ্রামের বাসিন্দা। তিনি হাঁস প্রতিকে ৩৫ হাজার ৬৩৯ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নির্বাচিত তিন প্রার্থীই পৌরসভার ৭নং ওয়ার্ডের আড়পাড়া গ্রামের পাশাপাশি বাসিন্দা। 

নির্বাচিত শিবলী নোমানী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন। এবার তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। এছাড়া শাহানাজ পারভীন পরপর তিনবার মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন। আর শফিকুজ্জামান রাসেল এবার প্রথম বারের মত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

পৌরসভার একই ওয়ার্ডের একই গ্রাম থেকে তিন প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্থানে চলছে আলোচনার ঝড়। অনেকে বলছেন একই এলাকা থেকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আড়পাড়া বাসী ভাগ্যবান। 

পৌরসভার নিশ্চিন্তপুর বনানীপাড়ার বাসিন্দা মঞ্জুরুল আহসান রঞ্জু বলেন, আড়পাড়াবাসী বড়ই ভাগ্যবান। একই গ্রাম থেকে তিন প্রার্থী বিজয়ী হওয়াটা বিরল ঘটনা। এর আগে আমি কখন এমন বিষয় শুনেনি। এটি একটি ভাললাগারও বিষয়।  

পৌরসভার নিশ্চিন্তপুর গ্রামের আবুল কালাম আজাদ বলেন, একই ওয়ার্ডের একই গ্রামের পাশাপাশি বাসিন্দা তিন প্রার্থী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। তারা আবার সবাই চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বিষয়টি কাকতালীয় হলেও তিন প্রার্থী  জনপ্রতিনিধি হওয়ায় এটি এখন শহরে আলোচনার কেন্দ্র বিন্দু পরিনত হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার রশিদুল ইসলাম বলেন, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়াম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন সহ মোট ১০ জন প্রার্থী হয়েছিলেন। কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা, ১১টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৪৪ হাজার ৯২৪ জন। ভোট কেন্দ্র ছিল ৯১টি। মোট ভোট পুল হয়েছে ৬৩ হাজার ১১৬ টি।

নির্বাচন অফিসার রশিদুল আলম আরো জানান, এ নির্বাচনে চেয়ারম্যান পদে শিবলী নোমানী (আনারস), ভাইস চেয়ারম্যান পদে শফিকুজ্জামান রাসেল (উড়োজাহাজ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহানাজ পারভিন (হাঁস) নির্বাচিত হয়েছেন। 

এবিএন/নয়ন খন্দকার/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ