আজকের শিরোনাম :

বানিয়াচং-আজমিরীগঞ্জে নির্বাচিত হলেন যারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ১৮:১১

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথমধাপে হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দুই প্রার্থী বিজয়ী হয়েছে।  গণনা শেষে রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন স্ব-স্ব উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তারা।

বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান নির্বাচিত হয়েছেন। তিনি আনারস প্রতীকে ৪২ হাজার ৮২৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী (মোটরসাইকেল) প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৭৭২ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আশরাফ হুসেন খান (চশমা) প্রতিক নিয়ে ২৬ হাজার ২শত ৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছন।মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাহানারা আক্তার বিউটি (প্রজাপতি)। তিনি পেয়েছেন ৪৫৬৮৪ ভোট। 

অপরদিকে আজমিরীগঞ্জে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. আলাউদ্দিন মিয়া। চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতীকে তিনি ১৫ হাজার ৪৮১টি ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও শিবপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার কৈ মাছ প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৫০৩ ভোট। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বিজয়ী হয়েছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন। তিনি তালা প্রতীকে পেযেছেন ১১ হাজার ৫০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কালীপদ পাল টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ২৭৪ ভোট। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে বিজয়ী হয়েছেন মাহমুদা আক্তার রেপা। ফুটবল প্রতীকে তিনি পেয়েছেন ১৯ হাজার ৭৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোকসানা আক্তার হাঁস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬১৬ ভোট। শতকরা ভোট পড়েছে ৫২.৮৩%।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ