আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে একই লাইনে দুই ট্রেন প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১২:৩১

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে একই লাইনে বিপরীতমুখী দুটি ট্রেন প্রবেশের ঘটনা তদন্তে ৪ সদস্যে বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী পরিবহণ কর্মকর্তা হারুণ-অর-রশিদকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। 

কমিটির সদস্যরা হলেন সহকারী যান্ত্রিক প্রকৌশলী, সহকারী সংকেত প্রকৌশলী ও বঙ্গবন্ধু রেলওয়ে সেতু প্রকল্পের একজন কর্মকর্তা। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন মাস্টার মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের জানান, স্টেশনে নতুন করে নির্মাণাধীন দুটি প্লাটফর্মের একটির কাজ শেষ হলেও অপরটির কাজ চলমান রয়েছে। এ কাজের কারণে ঠিকাদারি প্রতিষ্ঠান সিগনালিং পদ্ধতিতে ম্যানুয়াল পদ্ধতি চালু করেছে। শুক্রবার বিকেল পৌনে ৩টার দিকে কোলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি নিয়মিত চেক-আপের জন্য ৫ নম্বর প্লাটফর্মে দাঁড় করানো হয়। বিকেল ৩টার দিকে রাজশাহীগামী আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেস চলে আসায় সেটিকে ৪ নম্বর প্লাটফর্মে প্রবেশ করাতে বলা হয়। কিন্তু লাইনম্যানদের ভুলের কারণে ট্রেনটি ৫ নম্বর প্লাটফর্মে ঢুকে পড়ার পর চালক দ্রুত ট্রেনটি থামিয়ে দেন। এতে মারাত্মক দুর্ঘটনা থেকে দুটি ট্রেন ও সহ¯্রাধিক যাত্রী প্রাণে রক্ষা পায়। ইতিমধ্যে রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার নূর মোহাম্মদ জানান, সিরাজগঞ্জে একই লাইনে দুটি ট্রেন প্রবেশের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির তদন্ত রিপোর্ট পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ