আজকের শিরোনাম :

অপহরণকারীদের হাত থেকে কৌশলে বেঁচে ফিরল ১২ বছরের সাজিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ০৯:৪৯

স্কুলছাত্র মো.সাজিদুল ইসলাম সাজিদ (১২)
অপহরণের ১৩ ঘণ্টা পর উদ্ধার হয়েছে স্কুলছাত্র মো.সাজিদুল ইসলাম সাজিদ (১২)। 

রোববার (৫ মে) দুপুরে স্কুল শেষে বাড়ি ফেরার পথে চট্টগ্রামের রাউজানের পাহাড়তলী চৌমুহনী থেকে তাকে অপহরণ করে সংঘবদ্ধ একটি চত্রু। ঘটনাস্থল থেকে ১৩ কিলোমিটার দূরে রাউজান মুন্সির ঘাটা এলাকা থেকে একইদিন রাত ২টায় তাকে উদ্ধার করা হয়েছে। সাজিদ রাউজানের চুয়েট স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্র।

উদ্ধারের পর পুরো ঘটনা পরিবারের সদস্যদের খুলে বলেছে সাজিদ। সে জানায়, স্কুল থেকে বাসায় ফেরার পথে একজন নারী তাকে একটি কাগজ দিয়ে সেখানে লেখা ঠিকানাটি কোথায় জানতে চায়। কাগজের লেখাটি ছিল খুবই ছোট অক্ষরে। সাজিদ লেখাটি ভালোভাবে দেখতে কাগজটি চোখের কাছাকাছি নিয়ে আসলে তাৎক্ষণিকভাবে সে অজ্ঞান হয়ে পড়ে। পরে তার জ্ঞান ফিরলে নিজেকে একটি বেড়ার ঘরে দেখতে পায়। সেখানে তিন যুবক তাকে মায়ের মোবাইল নম্বর দিতে বলে। তবে সাজিদ মোবাইল নম্বর জানে না বললে যুবকেরা তাকে মারধর করে।

এদিকে সাজিদ নিখোঁজ হওয়ার পর পরিবারের সদস্যরাসহ এলাকাবাসী ব্যাপক খোঁজাখুজি শুরু করলে অপহরণকারীরা তাকে সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশা করে অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় অটোরিকশাটি মুন্সির ঘাটা এলাকায় পৌঁছলে সাজিদ কৌশলে লাফ দেয়। এরপর ওখানে একটি দোকানে গিয়ে তার মায়ের মোবাইলে ফোন দেয়। পরিবারের লোকজন গিয়ে তাকে রাত দুইটায় বাড়িতে নিয়ে আসে।

সাজিদ চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোহাম্মদ আলীর ভাগ্নে। সাংবাদিক মোহাম্মদ আলী সাজিদের অপহরণ ও খুঁজে পাওয়ার বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, 'অবশেষে আমাদের উৎকণ্ঠা কমল। ভাগ্নেকে উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছেন এলাকার অসংখ্য মানুষ। হাজারো মানুষ ফেসবুকে বিষয়টি শেয়ার করে ছড়িয়ে দিয়েছেন। এসব কারণে অপহরণকারীরা চাপে পড়ে। পরে অন্য জায়গায় সরিয়ে নেওয়ার সময় ভাগ্নে কৌশলে লাফ দেয়। ভাগ্নে নিঁখোজ হওয়ার পর প্রতিনিয়ত খবরাখবর নিয়েছেন অসংখ্য মানবিক মানুষ। সহযোগিতা দিয়েছেন জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণির মানুষ। তাদের কাছে আজীবন ঋণী হয়ে গেলাম।'

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ