আজকের শিরোনাম :

শরণখোলায় কৃষকদের মাঝে বীজ-সার ও হারভেস্টার মেশিন বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২৪, ১১:৩৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে দারিদ্রের হার অনেকটা কমে এসেছে। শরণখোলায় আগে যেখানে সুবিধাভোগী ছিল ছয় হাজার, সেই সংখ্যা এখন দুই হাজারে নেমে এসেছে। এই চিত্র সারা দেশেই। সরকারের প্রনোদনায় কৃষিতে ব্যাপক উন্নয়নের ফলে এটি সম্ভব হয়েছে। 

বাগেরহাটের  শরণখোলায় কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ, সার এবং ভর্তুকির মাধ্যমে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ অনুষ্ঠানে বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ এ কথা বলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম তারেক সুলতানের সভাপতিত্বে (৪ মে শনিবার) বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. রায়হান উদ্দিন শান্ত, ভাইস-চেয়ারম্যান হাছানুজ্জামান পারভেজ, ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দীন প্রমূখ।  

২০২৩-২৪ অর্থবছরে খরিফ-১/২০২৪-২৫ মৌসুমে উফশী আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৮০০ চাষিকে বিনামূল্যে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে। এছাড়া ৩০ লাখ টাকা মূল্যের দুটি কম্বাইন্ড হারভেস্টার ৭০ ভাগ ভর্তুকির মাধ্যমে দেওয়া হয়েছে বলে জানান উপজেলা কৃষি অফিসার দেবব্রত সরকার।

এবিএন/নজরুল ইসলাম আকন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ