আজকের শিরোনাম :

দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২৪, ১১:৩৪

টানা একমাস তীব্র তাবপ্রবাহের পর অবশেষে লক্ষ্মীপুরের বিভিন্ন জায়গায় ঝরছে কাঙ্ক্ষিত বৃষ্টি। এতে শীতল অনুভব হচ্ছে কিছুটা। শুক্রবার বিকেল ৫ টার দিকে বৃষ্টির দেখা পাওয়া যায়।  

লক্ষ্মীপুর জেলা সদরের দালাল বাজার, মহাদেবপুর, নন্দনপুর, চররুহিতা, পশ্চিম লক্ষ্মীপুর, চরমণ্ডল এদিকে রায়পুরের চরবামনী, সোনাপুর, কাঞ্চনপুরসহ বিভিন্ন স্থানে বৃষ্টি পড়ার খবর পাওয়া গেছে। এতে সাধারণ জনগণের মাঝে স্বস্তি নেমে আসে। শেষ বিকেলে আকস্মিক বৃষ্টি হওয়ায় আনন্দ উল্লাসে শিশু কিশোররা বৃষ্টিতে ভিজে আনন্দ উপভোগ করতে দেখা যায়। নবম শ্রেণী পড়ুয়া ইমতিয়াজ আহমেদ বুলবুল বলেন, ‘আমরা দীর্ঘদিন পর বৃষ্টি দেখা পেয়েছি, এজন্য আনন্দে বৃষ্টিতে ভিজছি।’

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আকাশ মেঘলা ছিল। মাঝে মাঝে বিদ্যুতও চমকাতে দেখা গেলেও ভোররাতে সামান্য বৃষ্টি হয়েছে বলে আঁচ করা যায়।

এদিকে মে মাসের দীর্ঘমেয়াদী আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এ মাসে দেশে ৩ থেকে ৫ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা ধরনের

কালবৈশাখী ঝড় এবং ২ থেকে ৩ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী ঝড় হতে পারে।

এতে আরও বলা হয়, দেশের কোথাও কোথাও ১ থেকে ৩টি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি এবং ১ থেকে ২টি তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ মাসে দিনের তাপমাত্রা স্বাভাবিক অপেক্ষা বেশি এবং রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।

এবিএন/অ আ আবীর আকাশ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ