সিরাজগঞ্জে গণধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ১৮:০৭

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চাঞ্চল্যকর স্কুলছাত্রী গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ। সে ওই উপজেলার পূর্বদেলুয়া গ্রামের নিদান আলীর ছেলে। সিনিয়র সহকারি পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) অমৃত সুত্রধর এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রেস ব্রিফিংয়ে বলা হয়েছে, জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে ২০০১ সালের ৮ অক্টোবর সন্ধ্যায় ওই উপজেলায় ৮ম শ্রেণির স্কুল ছাত্রী পূর্ণিমা রাণী শীলের বাড়িতে হামলা চালিয়ে মারপিট ভাঙচুর ও লুটপাট করা হয়। পরে ওই স্কুল ছাত্রীকে একটি কচুক্ষেতে ফেলে জোরপূর্বক গণধর্ষণ করা হয়। 

এ ব্যাপারে ওই ছাত্রীর বাবা অনিল চন্দ্র বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে। এ মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করে। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ বিচারক ১১ জনকে যাবজ্জীবন সাজা এবং প্রত্যেককে ১ লাখ টাকা জরিমানা করেন। এ সাজার পর ইয়াছিন দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে ঢাকার আশুলিয়া এলাকার চারাবাগ থেকে তাকে গ্রেফতার করা হয় এবং বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন। 

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ