আজকের শিরোনাম :

দুপচাঁচিয়ায় মাদ্রাসার সদস্যপদ গঠনের সভায় বহিরাগতদের হামলা, গ্রেপ্তার ৯

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১৪:১৪

বগুড়ার দুপচাঁচিয়ায় বেড়–ঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য পদের মেয়াদ শেষ প্রান্তে পৌঁছার কারণে পুনরায় অবিভাবক সদস্য পদ গঠনের লক্ষ্যে গত ২৭ এপ্রিল শনিবার সকাল ১০টায় সভা শুরু হয়। ওই সভায় বহিরাগতরা মাদ্রাসার সভাপতি ও সহকারী সুপারকে কিল, ঘুষি মারে ও ভাঙচুর করে মাদ্রাসার প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি করে। এ ঘটনায় এদিন রাতে মাদ্রাসার সহকারী সুপার সফির উদ্দিন বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করে দুপচাঁচিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। 

মামলা সূত্রে জানা যায়, ঘটনারদিন উপজেলার বেড়–ঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অফিস কক্ষে অভিভাক সদস্যপদ গঠনের লক্ষ্যে সভা শুরু হয়। ওই সভায় মাদ্রাসার সভাপতি মামুদুর রহমান, সহকারী সুপার শফির উদ্দিন ও কমিটির লোকজন অংশ নেয়। 

সভা চলাকালীন সময়ে বেলা ১১টায় জাহাঙ্গীর আলম ফকির, আবু হাসান তোতা ও ইব্রাহীম আলী ফকিরের নেতৃতত্বে ভাড়াটিয়া দুষ্কৃতিকারীসহ অজ্ঞাতনামা ১০/১২জন হাতে হাসুয়া, চাপাতি, স্টীলের লাঠি, বার্মিজ চাকু ও লাঠিসোটাসহ মাদ্রাসার মাঠে ও অফিসকক্ষে প্রবেশ করে অভিভাবক সদস্যপদ গঠনে বাধা সৃষ্টি করে। সেই সঙ্গে তারা দেশীয় অস্ত্র দিয়ে খুন-জখম করার হুমকি দেয় এবং অভিভাবক সদস্যপদ গঠন বন্ধ না করলে সবাইকে খুন করে গুম করার হুমকি দেয়। এছাড়াও মাদ্রাসা অফিসের আসবাবপত্র ভাঙচুর করে প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি সাধন করে। এক পর্যায়ে তারা মাদ্রাসার সহকারী সুপার ও মাদ্রাসার সভাপতি সহ কমিটির অন্যান্য সদস্যদের কিলঘুষি মেরে অফিস কক্ষ হতে বের করে দেওয়ার চেষ্টা করে। এসময় সভায় উপস্থিত লোকজনের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে দুষ্কৃতকারীদের আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃতদের থানায় নিয়ে আসেন। 

আটককৃতরা হলেন বগুড়া সদর থানার মোরশেদ(২০), ফয়সাল রহমান(২৬), মুমিনুল ইসলাম আকাশ(২০), নাদিম শেখ ওরফে অপু(১৯), নূর নবী(১৯), প্রেম(২০), মাফিকুল(২১), আবু নিশাদ(২১) ও গাইবান্ধার সাঘাটা উপজেলার কইচড়া এলাকার মহিবুল হক পারভেজ(২১)। 

থানার অফিসার ইনচার্জ (ওসি) সনাতন চন্দ্র সরকার বলেন, মাদ্রাসার সদস্যপদ গঠন নিয়ে হট্টগোলের ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় এসআই মোসাদ্দেকুল ইসলাম পৃথকভাবে বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃতদের ২৮ এপ্রিল আদালতে সোপর্দ করা হয়েছে। 

এবিএন/গোলাম মুক্তাদির সবুজ/জসিম/গালিব  

এই বিভাগের আরো সংবাদ