আজকের শিরোনাম :

সুনামগঞ্জে বোরো ফসল ঘরে তোলার হিড়িক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১৩:২২

প্রকৃতি অনুকূলে থাকায় সারা জেলার ন্যায় এবারে সুনামগঞ্জ সদর উপজেলায় ফসল  ঘরে তোলার হিড়িক পড়েছে। কৃষক আর কৃষানীরা কেউ অবসর নয়। সবাই কোমরে গামছা বেঁধে ফসল ঘরে তোলার কাজে ব্যস্ততম সময় কাটাচ্ছেন। সংশ্লিষ্ট কৃষি অফিসের কর্মকর্তা কর্মচারীরা হাওরের ফসল তোলার প্রতি নজর রাখছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবারো সুনামগঞ্জ সদরে লক্ষমাত্রা ধরা হয়েছে ১২ হাজার  ৮০ হেক্টর। নতুন জাত এবং হাইব্রিড জাতের ফসলের চাষ হয়েছে বেশি। সেই অনুযায়ী এবার ৬৫ হাজার ২০৬ মে. টন চাল উৎপাদনের কথা রয়েছে।

হাওর ঘুরে দেখা গেছে, স্থানীয় কৃষক আর  কৃষানীরা কেউই আর ঘরে বসে নেই। সবাই ফসল তোলা নিয়ে  ব্যস্থতম দিন কাটাচ্ছেন। মোল্লাপাড়া ইউনিয়নের কৃষক আব্দুল আলী,  সবুর আলী, হাসমত আলী, রকিব মিয়া বলেন, এবার হাওরে বাম্পার ফলন হয়েছে। চিটা হয়েছে খুবই কম। দিন মাদান ভালা যাচ্ছে। আবহাওয়া ভালা থাকায় ফসল ঘরে তুলতে আমাদের কষ্ট হচ্ছে না। এভাবে সদরের প্রতিটি হাওরের বোরো ফসল ঘরে তুলছেন  কৃষক আর কৃষাণীরা।

সদর উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ রাকিবুল আলম বলেন, সদরের  কৃষকরা প্রকৃতির অনুকূল পরিবেশে বোরো ফসল ঘরে তোলায় আমরা আনন্দিত। আশা করি আগামী ৫ মে’র মধ্যে হাওরের ফসল কাটা শেষ হয়ে যেতে পারে।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ